আশাশুনির খাজরায় নির্বাচন পরবর্তী সহিংসতায় নবনির্বাচিত চেয়ারম্যানসহ উভয় পক্ষের আটক-৬

বি এম আলাউদ্দীন আশাশুনি প্রতিনিধি: আশাশুনির খাজরায় নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে নবনির্বাচিত চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থীসহ উভয়পক্ষের ৬ জনকে আটক করেছে। থানা মামলা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত দফায় দফায় নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব শাহনেওয়াজ ডালিম এর সমার্থক ও পরাজিত চেয়ারমান প্রার্থী অহিদুলের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় ইটপাটকেল নিক্ষেপসহ একপর্যায়ে বন্দুক দিয়ে গুলি ছড়া হয়।

 

 

এতে উভয়পক্ষের কমপক্ষে ১৫/২০ জন আহত হয়। এর মধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ও অন্যান্যদের আশাশুনি সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় নব নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব এস এম শাহনেওয়াজ ডালিমের পক্ষে ০৪(০৭)২০২২ ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী অহিদুল ইসলামের পক্ষে ০৫(০৭)২০২২ মামলা দায়ের করা হয়েছে।

 

 

এ ঘটনায় অতিঃ পুলিশ সুপার সজিব খান, এএসপি (সার্কেল) জামিল চৌধুরী এর নেতৃত্বে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির ও ডিপি ওসি ইয়াছিন আলম চৌধুরী, আশাশুনি থানার ওসি (তদন্ত) বিশ্বজিৎ অধিকারীসহ সঙ্গীয় ফোর্সের সহায়তায় মামলার আসামি গ্রেফতারে এলাকায় অভিযান চালিয়ে গদাইপুর গ্রামের মৃত মোজাহার আলী সরদারের পুত্র নবনির্বাচিত নৌকা প্রতীকের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এস এম শাহনেওয়াজ ডালিম (৪৫) সহ তার পক্ষের সমার্থক আনারুল মোল‍্যার পুত্র মোস্তাকিম মোল‍্যা (২৭) ও একই গ্রামের মৃত নফেল মোল‍্যার পুত্র আনারস প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অহিদুল ইসলাম মোল‍্যা (৫৫) সহ তার পক্ষের সমার্থক গদাইপুর গ্রামের মৃত আপ্তাব মোল‍্যার পুত্র রুহুল কুদ্দুস মোল‍্যা (৫৮), এনামুল সরদারের পুত্র দিদারুল ইসলাম রাব্বি (৩০), নুরুজ্জামানের পুত্র রাসেল হোসেন (৩২)কে গ্রেফতার করা হয়। আটককৃতদের শুক্রবার সকালে সাতক্ষীরা জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

 

তথ্য অনুসন্ধানে জানা গেছে, গতকালকের নির্বাচনী সহিংসতার ঘটনায় এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে ফলে থানা পুলিশের কঠোর অবস্থানের কারণে বর্তমানে এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।