ছুটিতে বাড়ি আসার সময়, ছিনতাইকারীর ছুরিকাঘাতে সেনাসদস্য প্রাণ হারালো 

মোঃ রাসেল সরকারঃ সেনা সদস্য শাহিন আলম(২২)। গত ১৫ জানুয়ারী শনিবার ভোররাতে ছুটিতে বাড়ী (মতলব উত্তরে)আসার পথে নারায়নগঞ্জের চিটাগাং রোডে ছিনতাইকারীদের হাতে পড়ে।ছিনতাইকারীরা সব লুটে নেয়ার সময় হয়তো খানিকটা প্রতিরোধ করতে চাইলে উপর্যুপরি ছুরিকাঘাত করলে তরুন এই সেনা সদস্য মাটিতে লুটিয়ে পড়ে।

 

পথচারীদের সহায়তায় স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার সেনা সদস্য শাহিন আলমকে মৃত ঘোষনা করে। শাহিন আলমের শরীরে ছুরির বেশ ক’টি আঘাতের চিহ্ন রয়েছে।

 

শাহিন আলমের মৃত্যুর খবরে তার পরিবার তথা এলাকায় নেমে আসে শোকের ছায়া। শাহিন আলম স্থানীয় ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজে লেখাপড়া করতো এবং এলকায় ফুটবল খেলোয়াড় হিসাবে সে ছিল খুবই জনপ্রিয়। তার মৃত্যুর সংবাদে সহপাঠী, বন্ধু-বান্ধব, সুভাকাঙ্খী ও স্থানীয় ক্রীড়া প্রেমিরা এসে তার বাড়ীতে ভীড় জমায়। সকলের উপস্থিতিতে শাহিনের বাড়ীতে এক শোকাবহ পরিস্থিতি বিরাজ করছে।

 

মতলব উত্তর উপজেলাস্থ ছেংগারচর পৌরসভার মানিকের কান্দি গ্রামের আরব আলী প্রধানীয়ার অত্যন্ত আদরের সন্তান এই শাহীন আলম। ৫ ভাই ২বোনের মধ্যে শাহিন ৬ষ্ঠ।

 

৩০শে ডিসেম্বর -২০১৯ সালে সৈনিক পদে যোগদান করেন শাহিন আলম। বর্তমানে বরিশাল ক্যান্টারম্যান এ কর্মরত আছে। বরিশাল ক্যান্টরম্যান থেকে বাড়ির উদ্দেশ্যে আসলে রাতে চিটাগাং রোড ডাচবাংলা মোড়ের কাছে এক বন্ধুর বাসায় রাতে থেকে সকালে বাড়ী যাবে বলে চিটাগাং রোডে নামে বলে জানা যায় পারিবারিক সূত্রে।

 

১৬জানুয়ারী রবিবার সকালে সেনাবাহিনীর হেলিকাপ্টার যোগে তার গ্রামের বাড়ীর ছেংগারচর স্কুল মাঠে নিয়ে আসা হবে। পরে উপজেলা মাঠে রাষ্ট্রীয় মর্যাদা শেষে এবং ইমামপুর পল্লী মঙ্গল হাই স্কুল মাঠে জানাযা পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।