মহম্মদপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

মুরাদ হোসেন (মাগুরা) প্রতিনিধি : “নিরাপদ জ্বালানী, ভোক্তাবান্ধব পৃথিবী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাগুরার মহম্মদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব ভোক্তা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) সকালে উপজেলা পরিষদের মিনি কনফারেন্স রুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র রমজান মাসকে সামনে রেখে সচেতনতামূলক এই আলোচনা সভায় ভোক্তা অধিকার আইনের ৫৬টি ধারা উল্লেখ করেন উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল।

ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দন্ড বিধীর আলোচনায় তিনি বলেন হঠাৎ পন্যের দাম বাড়িয়ে দেয়া বা মজুদজাত করে বেশী দামে বিক্রয় করাসহ মেয়াদ উত্তীর্ণ মালামাল বিক্রয় দন্ডনীয় অপরাধ।

প্রত্যেকটা ব্যবসায়ীকে দোকানের সামনে মূল্য তালিকা টানিয়ে রাখার পরামর্শ দেন। তানাহলে দন্ড বিধী অনুয়ায়ী এক বছরের কারাদন্ড বা অনাধিক পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হতে পারে।

উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) বাসুদেব কুমার মালো, তদন্ত ওসি মোঃ মজিবুর রহমান, মহম্মদপুর বাজার বণিক সমিতির সভাপতি আমিমূল এহসান, রাজু ফার্মার স্বত্বাধিকারী বিশিষ্ট ঔষুধ সৈয়দ আব্দুল্লাহ ফারুক রাজু ও সংবাদকর্মী আনোয়ার হোসেন শাহিন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিলন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোমিনুল ইসলাম, মৎস কর্মকর্তা ফেরদৌসী আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা তহমিনা আফরোজ, উপজেলা আইসিটি কর্মকর্তা রফিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও নানা শ্রেনি পেশার ব্যবসায়ীরা।