সাতক্ষীরা প্রতিনিধি: শেখ হাসিনা গাড়ি বহর হামলা মামলার রায়ে চারজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল আদালত এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, সাতক্ষীরা -০১ তালা কালারোয়া আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, মোঃ আব্দুল কাদের বাচ্চু,আরিফুল ইসলাম, রিপন। বাকি সকল আসামীকে ৭ বছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে।

মামলায় মোট ৪৮ জন সাজাপ্রাপ্ত হয়েছে। তাছাড়া ৯ আসামী পলাতক রয়েছে এবং দুইজন আসামী মারা গেছে। প্রধান চার আসামি ও মৃত দুই আসামি ছাড়া বাকি সকল আসামিকে সাত বছর মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে আদালত।

এসময় আদালত চত্তরে বিক্ষোভ করার সময় তিনজন বিএনপি সমার্থককে আটক করেছে পুলিশ।

সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় চারজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। মামলায় মোট ৪৮ জন সাজাপ্রাপ্ত হয়েছে। দুইজন মারা গেছেন।তাছাড়া বাকী সকলকে ৭ বছর কারাদন্ড প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত: ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কলারোয় বিএনপি অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন। সকল স্বাক্ষর গ্রহণের মাধ্যমে আদালত প্রধান চার আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান। একই সাথে অন্যান্য আসামিদের সাত বছর মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।