তালায় ডাকাতির প্রস্তুতকালে দেশীয় অস্ত্র সহ আটক হলেন ৩ ডাকাত সদস্য

জহর হাসান সাগর: সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের চর কানাইদিয়া এলাকা থেকে ডাকাতির প্রস্তুতকালে দেশীয় অস্ত্র সহ ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার করেছে থানার একটি চৌকস টিম। ২৩ শে জুন রাত অনুমান ১০ টার সময় এক গোপন সংবাদের ভিত্তিতে এ ডাকাত সদস্যদের গ্রেফতার করা হয়।

 

 

 

গ্রেফতারকৃত ডাকাতরা হলেন,পাইকগাছা উপজেলার বান্দিকাটির গ্রামের আব্দুল গনি শেখের পুত্র সুমন শেখ(২৭),রাড়–লী গ্রামের আকবর শেখের পুত্র সিদ্দিক শেখ(৩৫),ডুমুরিয়া গোলনা গ্রামের দ্বীন মোহাম্মাদ মীরের পুত্র মীর আলমগীর হোসেন(২৮)।

 

 

থানা সূত্রে জানাযায়, বৃহস্পতিবার রাত্র আনুমানিক ১১ টার থানা পুলিশের জালালপুর ইউনিয়নের চরকানাইদিয়া এলাকায় ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আবু জিহাদ ফখরুল আলম খানের নেতৃত্বে সেকেন্ড অফিসার এসআই কাউছার,এসআই ইমন,এএসআই আসাদুর রহমান রাত্রিকালীন অভিযান পরিচালনা করছিলেন ইউনিয়নের জেঠুয়ার বাজার নামক স্থানে। এসময় চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন চরকানাইদিয়া বিলের জনৈক ফজিয়ার মোল্লার জমির পাশে নদী কাটা মাটির উঁচু টিবির উপর ১০-১৫ জন ডাকাত দলের সদস্য দেশীয় অস্ত্র নিয়ে সজ্জিত হয়ে ডাকাতির পরিকল্পনা করছে। তৎক্ষণাত থানার চৌকস টিম ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটুকে অবহিত করে অভিযান পরিচালনা করেন।

 

 

 

অভিযানের সময় ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে পলায়ন করার সময় ৩ জন ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হন থানা পুলিশ সদস্যরা। এবং তাদের কাছ হতে ছুরি,চাপাতি উদ্ধার করেন থানা পুলিশ।

প্রকাশ থাকে যে,তালা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আবু জিহাদ ফখরুল আলম খান তালা থানায় যোগদান করার পর হতে থানা এলাকায় বিট পুলিশিং জোরাল করা সহ আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে সচেষ্ট রহিয়াছেন। এছাড়া তার নেতৃত্বে থানার একটি চৌকস টিম নিদ্রাহীন ভাবে কার্য সম্পাদন করে যাচ্ছেন।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, আটককৃত আসামিদের বিরুদ্ধে মামলা রুজু করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলা নং-২৪।
Attachments area