শ্যামনগর উপজেলা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সংযোগ সভা

এস এম মিজানুর রহমান, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা এর আয়োজনে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও ইউকেএইড এর অর্থায়নে শ্যামনগর
উপজেলা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সামসের সংযোগ সভা অনুষ্ঠিত হয়। গতকাল ২৫ জুন সকাল ১১ টায় উপজেলা অফিসার্স ক্লাবে এ সভায় সামসের নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুন্ডার সভাপতিত্বে স্বাগত বক্তেব্যে প্রকল্প সমন্বয়কারী যোসেফ সরকার বলেন, ২০০৩ সাল থেকে ক্ষুদ্র একটি যুব সংগঠন থেকে শুরু করে আজ একটা সংস্থায় রুপান্তরিত হয়েছে।

 

 

সংস্থার লক্ষ্য ছিল বর্ণ ভিত্তিক বৈষম্য দূরীকরনের মাধ্যমে আদিবাসী ও দলিত নারীদের মানবাধিকার কর্মসূচী শক্তিশালী করা। উদ্দেশ্য ছিল আদিবাসী ও দলিত নারীদের দক্ষতা বৃদ্ধি, সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে অভিজ্ঞতা বৃদ্ধি করা, মানবাধিকার আন্দোলনকে বেগবান করা।

 

 

এ লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী, মুন্সিগঞ্জ, ঈশ্বরীপুর ও শ্যামনগর সদর এ চারটি ইউনিয়নে কার্যক্রমের সংস্থার লক্ষ্য ও উদ্দেশ্যে বাস্তবায়িত হয়েছে। ৩০ জুন ২০২২ প্রকল্পের মেয়াদ শেষ হতে যাচ্ছে।

 

 

দাতা সংস্থা ইউকে এইড ও মানুষের জন্য ফাউন্ডেশন আদিবাসী ও দলিত নারীদের মানবাধিকার বিষয়ক প্রকল্পটি সামসের মাধ্যমে যে জ্ঞান, শিক্ষা ও যে পথ উপকারভোগীদের দেখিয়েছেন এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে যে সম্পর্ক গড়ে তুলেছেন তা ৩০ জুনের পরেও অব্যহত থাকবে।

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মোঃ শহিদুল্লাহ, মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার, কৃষি কর্মকর্তা এসএম এনামুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শাকির হোসেন, প্রোগ্রাম অফিসার ওসিসি কর্মকর্তা প্রণব বিশ্বাস প্রমুখ। সমসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

SHARE