কে এম রেজাউল করিম দেবহাটা (সাতক্ষীরা)ঃ: “বিশ্বের যা বিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর” বিদ্রোহী কবির নারী কবিতার যর্থাথ প্রতিফলন যেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। বঙ্গবন্ধুর সহধর্মিণী হয়ে দেশের ক্রান্তিকালে পাশে থেকে সাহস যোগানো আর নানা বিষয়ে পরামর্শ দিয়েছেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাতা, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দেবহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার ৮ আগষ্ট, ২২ ইং তারিখ সকাল সাড়ে ১০ টায় পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

 

 

 

প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দেবহাটা থানার ওসি শেখ ওবায়ুদুল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ ও মহিলা ভাইস চেয়ারম্যান বিএম স্পর্শ।

 

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই আসিফ মাহমুদ, এসআই নুর মোহাম্মদ মোস্তফা, এসআই শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আরশাদ হোসেন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বিজয় ঘোষ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক লোকমান হোসেন প্রমুখ।

 

 

 

এসময় বঙ্গমাতার জীবনীর উপর আলোকপাত করে বক্তারা বলেন, বঙ্গমাতার জীবন থেকে নারীদের ত্যাগের শিক্ষা আর সেই সাথে নারীদের কর্মময় জীবনের উপর শিক্ষা গ্রহন করতে হবে। শেষে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরন করা হয়।

SHARE