কৃষ্ণনগর বাজার কমিটির নির্বাচন সম্পন্ন

আলাউদ্দীন কৃষ্ণনগর (কালিগঞ্জ) প্রতিনিধিঃ সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর বাজার কমিটির নির্বাচনে সাধারণ সম্পাদক নূর হোসেন এবং সহ-সভাপতি পল্লি চিকিৎসক মাওলানা আয়ুব হোসেন ও ক্যাশিয়ার মাওঃ মোঃ শওকাত হোসেন নির্বাচিত হয়েছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের হল রুমে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কালিগঞ্জ উপজেলার বৃহৎ ও ঐতিহ্যবাহী কৃষ্ণনগর বাজার কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

 

 

 

দীর্ঘ ১৬ বছর পর বাজার কমিটির এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এর পূর্বে ২০০৬ সালে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ব্যবসায়ীদের অবাধ-সুষ্ঠ ও নিরপেক্ষ এবং ভোটারদের স্বতঃপূর্ত অংশ গ্রহনের মধ্যদিয়ে বাজার কমিটির এই নির্বাচনে মোট ৫ টি পদের বিপরিতে ১১ জন প্রার্থী অংশ নেয়। সাংগঠনিক সম্পাদক ও কার্যকরী সদদ্য পদে একের অধিক প্রতিদ্বন্দ্বী না থাকায় এ দুটি পদে রামপ্রসাদ হালদার রাজু ও মোঃ আজিজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদকসহ ৩ টি পদে মোট ৯ জন প্রার্থীর মধ্য জোর প্রতিদ্বন্দ্বীতায় ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন হয়।

 

 

 

প্রিজাইডিং অফিসার দেবদাস কুমার ঘোষিত ফলাফলে বাজার ব্যবসায়ীদের মোট ৪৭৫ ভোটারের মধ্য ৪৩০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সহ-সভাপতি পদে ২ জন প্রার্থীর মধ্যে মোঃ আয়ুব হোসেন)(চশমা) ২৩০ ভোট পেয়ে বিজয়ী হয়, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক (গোলাপ ফুল) ১৯০ ভোট পায়। সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থীর মধ্যে মোঃ নুর হোসেন (মাছ) ১৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বী মোঃ মিজানুর রহমান (মোটরসাইকেল) ১৫৪ ভোট এবং অপর ২ প্রার্থী মোঃ শাহাজান কবির সানু (আনারস) ৫৬ ভোট, মোঃ মনিরুল ইসলাম (ছাতা) ৪৯ ভোট পায়।

 

 

ক্যাশিয়ার পদে ৩ জন প্রার্থীর মধ্যে মাওঃ মোঃ শওকাত হোসেন (টিউবওয়েল) ১৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর ২ প্রার্থী মোঃ নুরুজ্জামান রুবেল (তালা) ১৬২ ভোট, মোঃ জামাল হোসেন (ফুটবল) ৬৬ ভোট পায়। নির্বাচনে বিজয়ী এবং পরাজিত প্রার্থী কাঁধে কাঁধ মিলিয়ে বাজার ব্যবসায়ীদের কল্যাণে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন প্রিজাইডিং অফিসার মাষ্টার দেবদাশ কুমার, ইউনিয়ন স্বাস্থ্য পরিদর্শক এম এম নুরুজ্জামান, রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম। নির্বাচনে সার্বিক ব্যবস্থাপনার কাজ করেন সাবেক প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম। তাছাড়াও নিরাপত্তার দায়িত্বে ছিলেন কালিগঞ্জ থানা পুলিশের একটি চৌকাস দল এবং গ্রাম পুলিশ প্রমুখ।

 

উল্লেখ্য যে বাজার কমিটির সভাপতি পদে পদাধীকার বলে কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান দ্বায়িত্ব পালন করবেন।

SHARE