কৃষ্ণনগরে আওয়ামীলীগ কার্যালয় ভাংচুর ও দখলের অভিযোগ

আলাউদ্দীন কৃষ্ণনগর (কালিগঞ্জ) প্রতিনিধিঃ সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয় দখল করে চেয়ারম্যান কার্যালয়ের সাইনবোর্ড লাগানোর অভিযোগ পাওয়া গিয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধার পর গলঘেসিয়া নদীর খেয়াঘাটে অবস্থিত ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ে।

 

 

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু, সাধারণ সম্পাদক নূর আহম্মদ সুরুজ, সদস্য রাজগুল ও লেকায়ত আলী গাজী বলেন গত মংগলবার সন্ধার পরে ২০-৩০ টি মোটর সাইকেল যোগে চেয়ারম্যান সাফিয়া পারভীনের বাহিনী এসে আওয়ামীলীগ কার্যালয়ের সাইনবোর্ড উঠিয়ে ফেলে দিয়ে অফিসের ভিতরে জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর সহ আফিসে রক্ষিত চেয়্যার চেবিল ব্যানার ফেসটুন ভাংচুর করে কার্যালয়ের সামনে চেয়ারম্যান কার্যালয় সাইনবোর্ড লাগিয়ে দিয়ে চলে যায়।

 

 

বুধবার সকাল ৯টার দিকে সরজমিনে গিয়ে দেখা যায় অফিস ঘরটির ১নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয় লিখিত সাইনবোর্ড রয়েছে এবং অফিসটির ভিতরে চেয়ার, আওয়ামীলীগের বিভিন্ন ব্যানার,ফেস্টুন ইত্যাদি ভাংচুর,ছিড়া অবস্থায় বিক্ষিপ্ত ভাবে পড়ে রয়েছে। স্থানীয় বাসিন্দা আওয়ামীলীগ কর্মী ফজর আলী গাজী জানান দীর্ঘদিন কয়েক বছর এই ঘরটি আওয়ামীলীগের ওয়ার্ড কার্যালয় হিসেবে ব্যবহার করা হয়ে আসছে কিন্তু মাস দুয়েক আগে চেয়ারম্যান সাফিয়া পারভীন অস্থায়ী কার্যালয়ের সাইনবোর্ড লাগিয়ে দেয়।

 

 

 

পরবর্তীতে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ গত মঙ্গলবার বিকালে চেয়ারম্যান এর সাইনবোর্ডটি খুলে পাশে রেখে দেয় এবং সন্ধার পর চেয়ারম্যান এর লোকজন এসে আওয়ামীলীগের সাইনবোর্ড ভেঙে ছিড়ে ফেলে দিয়ে অফিসের ভিতরে ভাংচুর করে চলে যায়। এ বিষয়ে ১ং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নুরুল হক গাজী জানান ২০১৬ সালে তিনি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে গলঘেসিয়া নদীর ধারে দোচালা ঘরটি নির্মাণ করেন যার উত্তর পাশে মোটর সাইকেল গ্যারেজ হিসেবে ব্যবহার করা এবং দক্ষিন পাশে তার ব্যক্তিগত কার্যালয় হিসেবে ব্যবহার করা হত।

 

 

বিগত ২মাস আগে ঘরটি মোটর সাইকেল চালকরা মেরামত করতে গেলে চেয়ারম্যান সাফিয়া পারভীন গ্রাম পুলিশ পাঠিয়ে মেরামত কাজে বাধা প্রদান করে এবং পরবর্তীতে অফিস ঘরটির সামনে সাইনবোর্ড লাগিয়ে দেয় এবং স্থানীয় আওয়ামীলীগও ব্যানার লাগীয়ে দেয়।

 

 

অভিযুক্ত চেয়ারম্যান সাফিয়া পারভিন বলেন অফিসটি দীর্ঘদিন চেয়ারম্যান এর অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়ে আসছে হঠাৎ করে গত মঙ্গলবার সন্ধ্যায় কৃষ্ণনগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর আহমেদ সুরুজের নেতৃত্বে তাদের লোকজন কার্যালয়ের সাইনবোর্ড ভেঙ্গে ফেলায় রাতে আমি আমাদের কার্যালয়টি পুনরুদ্ধার করেছি।

 

 

এ বিষয়ে কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান জানান ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন চেয়ারম্যান উভয়ই অভিযোগ করেছেন বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।