এস,এম,মোস্তফা কামাল-শ্যামনগরঃ বাংলাদেশের সর্ববৃহৎ উপজেলা সাতক্ষীরার শ্যামনগরে সরকারি কর্মকর্তা মোঃ আব্দুল হাই সিদ্দিকী নাম টি এখন প্রত্যন্ত অঞ্চলেও জনপ্রিয়তায় স্থান পেয়েছে।তার প্রশাসনিক কর্ম দক্ষতা ও যোগ্যতায় নামটি জনপ্রিয়তা কাঁতারে স্থান পেয়েছে। সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিট্রেট আব্দুল হাই সিদ্দিকী (বিসিএস ৩৫ ব্যাচ)শ্যামনগরে সহকারি কমিশনার(ভূমি) হিসেবে গত ৪ডিসেম্বর ২০১৯ তারিখে যোগদান করেন।তার যোগদানের পরপরই ভূমি ক্ষেত্রে সরকারের সকল নির্দেশনা পালনে সকলের দৃষ্টি পড়ে তার দিকে।অসাধু ব্যবসায়ী ও অবৈধ স্থাপনাকারীদের টনক নড়ে।সরকারি আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে লক্ষ লক্ষ টাকা রাজস্ব আয় হ্য়।ভ্রাম্যমান আদালতে জেল জরিমানার ভয়ে অসাধু ব্যবসায়ীরা সৎ ভাবে জীবন শুরু করেছেন।

তার অধীনে শ্যামনগরের প্রত্যেকটি খাত এখন উন্নয়ন মূখী।কোন প্রকার অবৈধ বা আর্থিক লেনদেন তাকে কেহ স্পর্শ করাতে পারেনি।সৎ, দক্ষ ও যোগ্যতায় এসিল্যান্ড আব্দুল হাই সিদ্দিকী সুনাম কুড়াতে অব্যহত রয়েছে।


তারপরই সরকারি নির্দেশনা মতে “করোনা ভাইরাস ” ইস্যুতে দায়িত্ব তার কাঁধে আসে।যা সাতক্ষীরার বিজ্ঞ জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল সদয় নির্দেশনা মতে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম আবুজর গিফারীরর সার্বিক দিকনির্দেশনা চলমান রয়েছে।

এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হাই সিদ্দিকী “করোনা ভাইরাসের ‘ সংক্রমন প্রতিরোধ করতে সারা দেশের ন্যায় জনগন কে হোম কোয়ারেন্টাইন এবং সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে রাখতে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সময় অসময়ে দুর্গম পথ পায় হেঁটে কখনো গাড়ি যোগে গিয়ে নিরাপত্তা বা প্রখর রৌদ্র /বৃষ্টি কোন কিছুই তাকে দমাতে পারেনি।

ধারাবাহিকতায় এসিল্যান্ড মো. আব্দুল হাই সিদ্দিকী শ্যামনগর উপজেলার নকিপুর, নওয়াবেঁকী, বংশিপুর, ভেটখালী, মুন্সিগঞ্জ, কলবাড়ী, বুড়িগোয়ালিনী, নুরনগর, শংকরকাটি, কাশিমাড়ী, সোনারমোড়, পরানপুর, গাবুরা সহ উপজেলার সকল বাজার তথা প্রত্যন্ত এলাকায় সরকারী নির্দেশ মোতাবেক অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান করে যাচ্ছেন। প্রশংসার পাশাপাশি জনগণের বিবেক জাগ্রত হওয়ায় তাকে আদর্শ অফিসার হিসেবে খ্যাতি অর্জন করেছেন।
অসাধু ব্যবসায়ীদের জরিমানা করছেন এসিল্যান্ড আব্দুল হাই সিদ্দিকী অভিযানের সময় বেশ কিছু মটর সাইকেল আটক করে চালক ও যাত্রীদের সামাজিক দুরত্ব বজায় রেখে হোম কোয়ারেন্টাইনে থাকতে সতর্ক করছেন। সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার ভিতরের রাখতে কঠোর ভূমিকা পালন করছেন।
বাজারের নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র সহ সকল দ্রব্য তথা চাউলের মূল্য যাচাই করছেন এসিল্যান্ড আব্দুল হাই সিদ্দিকী।বাজার নিয়ন্ত্রণ রেখেছেন কঠোর পরিশ্রম করে।

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে জনগন কে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে থাকা নিশ্চিত করতে,অযথা বাহিরে না আসতে নিজ হ্যান্ড মাইক নিয়ে প্রচার করে সচেতনতা সৃষ্টি করেন।

শ্যামনগরে করোনা ভাইরাস মোকাবিলায় এখানকার জনগণকে সর্বোচ্চ নিরাপত্তার চাঁদরে বেষ্টিত করতে প্রত্যহ ভোর বেলা থেকে শুরু করে মাঝরাত অবধি তাকে কাজ করে যাচ্ছে।এ কাজে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী,
শ্যামনগর থানা পুলিশ, জনপ্রতিনিধি, সাংবাদিক, সেচ্ছাসেবক ,গ্রামপুলি
শ সহ সর্ব স্তরের লোকজন তাকে সহায়তা  সহযোগিতা করে যাচ্ছেন।

কেউ যেন “করোনা ” মহামারী ভাইরাস করোনা তে অকালে মৃত্যুবরণ না করে বা কারোর পরিবার ক্ষতিগ্রস্থ না হয় সে লক্ষেই তিনি কাজ করে যাচ্ছেন।

এ ব্যাপারে এসিল্যান্ড আব্দুল হাই সিদ্দিকী সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে বলেন,শ্যামনগরকে এ করোনা মহামারী থেকে বাচাঁতে পারলেই বর্তমান সরকারের তথা আমাদের সবার এ পরিশ্রম স্বার্থক হবে।