তালার মাগুরায় ছাত্রদলের পকেট কমিটি করার অভিযোগ, অছাত্র ও বিবাহিতরা বেশি্‌ পুনরায় কমিটি করার দাবী

সুমন কর্মকার, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরা তালা উপজেলার মাগুরা ইউনিয়ন ছাত্রদলের পকেট কমিটিতে অধিকাংশ অছাত্র ও বিবাহিতরা স্থান পাওয়ায় এলাকায় চলছে নানা গুঞ্জন। জানা গেছে গত ২৭/ ৪ /২০২২ ইং তারিখে তালা উপজেলা ছাত্রদলের আহবায়ক মোঃ হাফিজুর রহমান হাফিজ ও সদস্য সচিব এস কে ফারুক হোসেনের স্বাক্ষরিত এক পত্রে জানা যায় মোঃ সোহাগ কে সভপতি ও মোঃ বিল্লাল হোসেন কে সাধারণ সম্পাদক এবং মোঃ খাইরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে মোট ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয।

 

এদিকে কমিটি ঘোষণা করার পর পদ-পদবী থেকে বঞ্চিত দলের জন্য নিবেদিত প্রাণ ও ছাত্ররা ক্ষোভে ফেটে পরেন এবং তারা অভিযোগ করেন অর্থের বিনিময়ে অছাত্র ও বিবাহিতদের হাতে এ কমিটি ছেড়ে দেওয়া হয়েছে । কমিটির তালিকা থেকে জানা যায় অধিকাংশ অছাত্র ও বিবাহিতরা স্থান পেয়েছে তবে গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে যারা ছাত্র বা অবিবাহিত তারায় এই ছাত্রদলের কমিটিতে স্থান পাবে কিন্তু ঘঠেছে তার বিপরীত।

 

অন্যদিকে তালা উপজেলা বিএনপির সভাপতি মৃনাল কান্তি রায় ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শফিকুল ইসলাম ও মাগুরা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আমিনুর ইসলাম সাংবাদিককে জানান, তারা এ ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটির বিষয়ে কিছুই জানেন না। এদিকে তালা উপজেলা ছাত্রদলের আহবায়ক মোঃ হাফিজুর রহমান হাফিজের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিককে জানান, তবে অভিযোগ অস্বীকার করে বলেন এ কমিটি কোন অর্থের বিনিময়ে হয়নি এবং যোগ্য ব্যক্তিদের কে এ কমিটিতে আনা হয়েছে।

 

যারা পদ থেকে বঞ্চিত হয়েছে তারা তো বিতর্ক সৃষ্টি করবেই।তিনি আরো জানান উপজেলা বিএনপি’র নেতৃ বৃন্দদের কে কম বেশি জানানো হয়েছে। এদিকে সদ্য ঘোষিত ইউনিয়ন ছাত্রদলের কমিটি থেকে জানা যায় কমিটিতে স্থান পাওয়া অছাত্র ও বিবাহিতদের মধ্যে রয়েছে সভাপতি মোঃ সোহাগ, সহ-সভাপতি আল মামুন বিশ্বাস, মোঃ সোহাগ সরদার,কামরুল ইসলাম, মফিজুল ইসলাম,রাহান বিশ্বাস সহ আরো অনেকে তালিকায় স্থান পেয়েছে।

 

এদিকে পদ থেকে বঞ্চিত ছাত্রদল নেতা মোঃ সাদ্দাম মল্লিক, আল-আমিন সরদার ও আলম গাজী মাটি সাংবাদিককে জানান, সদ্য ঘোষিত যে ছাত্রদলের পকেট কমিটি ঘোষণা করা হয়েছে সেটা অবিলম্বে বিলুপ্তি করে পুনরায় সম্মেলনের মাধ্যমে শিক্ষিত অবিবাহিত এবং দলের জন্য নিবেদিত প্রাণ তাদেরকে দলে অগ্রাধিকার দেওয়া হোক এটাই আমাদের দাবি।