কুলিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা মামলায় আটক ১৩

কে এম রেজাউল করিম দেবহাটা ব্যুরো: দেবহাটার কুলিয়ায় নির্বাচনে পরাজিত ইউপি সদস্যর সমার্থকদের হুমকি ও বসতবাড়িতে হামলার অভিযোগে দায়ের করা মামলায় ১৩ জনকে আটক করেছে পুলিশ। এঘটনায় মঙ্গলবার ৩৫ জনকে অভিযুক্ত করে (৩০ নভেম্বর) পরাজিত কুলিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড ইউপি সদস্য প্রার্থী শাহানুজ্জামান রিপন বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং—০৮, তারিখ—৩০/১১/২১।


মামলার বিবরনে জানা যায়, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য গোলাম রব্বানির সাথে প্রতিদ্বন্দ্বীতাকারী শাহানুজ্জামান রিপন পরাজিত হওয়ার হন। পরে তার কর্মী সমার্থকদের হুমকি ও বাড়িতে হামলা চালানোর অভিযোগ দায়ের করেন। পুলিশ বিষয়টি তদন্ত পরবর্তী অভিযুক্তদের আটক করে। আটককৃতরা হলেন, উত্তর কুলিয়ার আইয়ুব আলী সরদারের ছেলে ইমরান হোসেন (২৫) ও সালাউদ্দিন সরদার (২৩), পুষ্পকাটি মাঝেরপাড়া গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে শেখ মাসুদুল হাসান (৩০), উত্তর কুলিয়ার শাহিনুজ্জামানের ছেলে শামীম হোসেন (২৪), একই এলাকার আজাহার আলী সিকদারের ছেলে শহিদুল (৬৭), মৃত সাগর আলী গাজীর ছেলে মোহাম্মদ জিয়ারুল (৪৫), মৃত আসাম উদ্দিন মোল্লার ছেলে শাহ আলম মোল্লা (৩২), মৃত হাবিবুল মোল্লার ছেলে আবু সাঈদ মোল্লা (২৫), মৃত সাহাবুর আলী গাজীর ছেলে মোহাম্মদ মুজিবুর রহমান (৩৩), পূর্ব কুলিয়ার তপন মন্ডলের ছেলে সাগর মন্ডল (২১), পুষ্পকাটি দক্ষিণপাড়ার রাজিবুলের ছেলে আব্দুর রহিম (২০), মৃত ওয়াজেদ আলীর ছেলে সেলিম হোসেন সরদার (২৬), উত্তর কুলিয়ার সুরাত আলির ছেলে শাহিনুর ইসলাম শাহিন(৩৫)।


এদিকে, মঙ্গলবার (৩০ নভেম্বর) আটককৃত আসামীদের জেলা আদালতে প্রেরন করে দেবহাটা থানা পুলিশ। অপরদিকে এঘটনায় (২৯ নভেম্বর) নব—নির্বাচিত ইউপি চেয়ারম্যান আছাদুল হককে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য দেবহাটা থানায় নিয়ে আসা হয়। পরে ঐ রাতে তাকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে আছাদুল হক অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরবর্তীতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ ওবায়দুল্লাহ জানান, কুলিয়া ইউনিয়নে পরাজিত ইউপি সদস্যর সমার্থকদের হুমকি ও বসতবাড়িতে হামলার অভিযোগে দায়ের করা মামলায় ১৩ জনকে আটক করা হয়েছে। আটক আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।