জয়নগরে কম্বল বিতরনে স্বজনপ্রীতি ও ২৪০টি কম্বলের হদিস নেই এ অভিযোগ সত্য নয়

দেবাশীষ চক্রবর্তী বাবু: কলারোয়ার ১ নং জয়নগর ইউনিয়ন পরিষদ কর্তৃক গরীব অসহায় ও দুস্থ দের কম্বল বিতরণ করা হয়। সেই কম্বল বিতরণে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে স্বজনপ্রীতি ও ২৪০টি কম্বলের কোন হদিস পাওয়া যাচ্ছে না এই শিরোনামের একটি নিউজ করা হয়েছিল, দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা সহ বেশকিছু পত্রিকায়, যেটি মিথ্যা ও ভিত্তিহীন একটি নিউজ এমনটাই দাবি করেছেন ইউপি চেয়ারম্যান।

 

সরেজমিনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দেওয়া তথ্য অনুযায়ী ৪০০টি কম্বলের মধ্যে, বসন্তপুর এতিমখানায় দিয়েছেন ১০টি, ১২ জন মেম্বারদের দিয়েছেন ২০ করে ২৪০ টি, গুচ্ছগ্রামের দিয়েছেন ২৯ টা, আবাসনে দিয়েছেন ৩৮ টা, গ্রামপুলিশদের দিয়েছেন ১০টি, মুক্তিযোদ্ধাদের দিয়েছেন ৬টি, আনসার সদস্যদের দিয়েছেন ৫টি, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিকে দিয়েছেন ৫টি, সাধারণ সম্পাদককে দিয়েছেন ৫টি, এনাদেরকে দেওয়া হয়েছে ৩৪৮ টি কম্বল, বাকি কম্বল চেয়ারম্যান সাহেবা নিজ উদ্যোগে জয়নগর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের গরীব দুস্থ ও অসহায়দের চিহ্নিত করে বাকি ৫২টি কম্বল বিতরণ করেন। সেই ৫২ জনের তথ্য সাংবাদিকে তিনি একটি একটি করে দিয়েছেন যে তথ্যটি সাংবাদিকের নথিতে নথিভুক্ত করা আছে।

 

 

এই বিষয়ে জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশাখা তপন সাহা সাংবাদিককে জানিয়েছেন, দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা সহ বেশকিছু পত্রিকায় কম্বল বিতরনের নিউজটি মিথ্যা ও ভিত্তিহীন। যেখানে উপজেলা পরিষদ থেকে ৪০০ টি কম্বল পেয়েছেন, সেখানে নিউজে তথ্য দেওয়া হয়েছে ৪২০টি কম্বলের।

 

 

তিনি আরো বলেন শুধুমাত্র উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সঠিক তথ্য না জেনে এমন বিভ্রান্তিকর ও অসত্য তথ্য সংবলিত নিউজ করা থেকে সাংবাদিকদের বিরত থাকার জন্য তিনি বিনীতভাবে অনুরোধ জানান।