শ্যামনগরে আসছেন ডেনমার্কের রাজকুমারী, পড়ে গেছে সাজসাজ রব চলছে প্রস্তুতি

এস এম মিজানুর রহমান, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি ঃ একদিনের সফরে আগামী বুধবার (২৭ এপ্রিল) সকালে ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সাতক্ষীরার শ্যামনগরে আসছেন। রাজকুমারীর ভ্রমণ সফল করতে ইতিমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন। সফর সূচি অনুযায়ি, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের মুন্সিগঞ্জ টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতলী গ্রামে যাবেন। পরে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাটবেন এবং জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্টির বসবাস এলাকা ঘুরবেন।

 

 

জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্টির বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেল্টার ও উপকূলীয় বেড়িবাঁধ পরিদর্শন করবেন এবং বাঁধের পাশে বসবাসকারি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রির্সোটে মধ্যহ্নভোজ করবেন। এর আগে তিনি মিডিয়ার সাথে কথা বলবেন। এছাড়া তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সাথে কথা বলবেন।

 

 

জেলা তথ্য অফিস থেকে দেয়া সফরসুচি অনুযায়ি রাজকুমারী উপজেলার সুন্দরবনের কোলে গড়ে ওঠা ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম সফর করবেন। মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকা পরিদর্শন করবেন বলে শ্যামনগর উপজেলা প্রশাসন প্রস্তুতি নিচ্ছেন।এদিকে রাজকুমারির আগমনকে ঘিরে শ্যামনগরে সাজসাজ রব পড়ে গেছে। কুলতলী এলাকার ইটেরসোলিং রাস্তা দ্রুত মেরামত ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ চলছে। এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

 

 

সরেজমিনে প্রস্তুতির কাজ দেখাশুনা করছেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা ইঞ্জিনিয়ার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ, বনবিভাগ। গোটা বিষয় তদারকি করছেন বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ও মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান ।