• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৯
সর্বশেষ :
তালায় আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে এমপি’র সহ-ধর্মিনী সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো শুভ খুলনা জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীসহ অর্ধশত নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণ তালা উপজেলা চেয়াম্যান প্রার্থী সাংবাদিক নজরুল ইসলামের মনোনয়ন বৈধ ঘোষনা মনিরামপুরে আইএফডিসির শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত নগরঘাটায় বিদ্যুতায়িত হয়ে এক কৃষক আহত সাংবাদিক আরাফাত আলীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ শ্যামনগরে ঘর থেকে উচ্ছেদ করার অভিযোগে সংবাদ সম্মেলন  যশোরে প্রেমিকের হাতে প্রেমিকা খু ন, শেষ রক্ষা হলনা প্রেমিকের তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়

পঞ্চগড়ে নৌকাডুবি : সেই নিহতদের স্বজনদের সঙ্গে জামায়াত আমীরের মতবিনিময়

প্রতিনিধি: / ১৩ দেখেছেন:
পাবলিশ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে ভয়াবহ নৌকাডুবির ঘটনায় প্রাণহানি হয়েছিলো ৭২ জনের। এর মধ্যে ৭১ জনই ছিলো সনাতন ধর্মের। এ ঘটনার দেড় বছর পার হলেও এটি মনে রেখেছেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। সেই নিহত ব্যক্তিদের স্বজনদের সঙ্গে মতবিনিময় করতে ছুটে এসেছেন তিনি।
মঙ্গলবার বিকেলে বোদা উপজেলার একটি স্থানে আনুষ্ঠানিকভাবে এই মতবিনিময় করেন ডা. শফিকুর রহমান। এসময় প্রত্যেক নিহতের পরিবারকে উপহার হিসেবে ৫ হাজার টাকা করে মোট তিন লাখ ৬০ হাজার টাকা তুলে দেন জামায়াতের আমীর। একইসঙ্গে তাদের পরিবারের খোঁজ খবর নেন তিনি।
পঞ্চগড় জেলা জামায়াত আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. শফিকুর রহমান বলেন, আমরা একটি রাজনৈতিক দলের পক্ষ হতে এসেছি। রাজনীতিক বলা হয় তাদের, যারা নীতির রাজ নিয়ে চলে। আর সর্বোত্তম নীতি হচ্ছে মানুষের জন্য কিছু করা। যারা মানুষের জন্য কিছু করেন, মানুষের জন্য কাঁদেন, মানুষের খুশিতে আনন্দিত হন- ওই রাজনীতিই স্বার্থক রাজনীতি। দেশের কোথাও বড় দুর্ঘটনা হলে, মানুষ বিপদগ্রস্ত হলে আমাদের মন কাঁদে।
তিনি আরো বলেন, নৌকাডুবিতে মারা যাওয়া প্রত্যেকেই ভিন্নধর্মের, আমরা সেটা দেখছিনা। আমরা দেখছি মানুষ। আর মানুষ বিপদে পড়েছে, আমরা পাশে দাঁড়িয়েছি। তাছাড়া, ধর্মতো পরে এসেছে। আমরা সবাই এক বাবা-মা থেকে দুনিয়ায় এসেছি, আবার এক জায়গাতেই ফিরে যেতে হবে।
জেলা জামায়াতেরর আমীর মাওলানা ইকবাল হোসাইনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য মাহবুবুর রহমান বেলাল, জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলান মফিজ উদ্দীন, বোদা উপজেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল বাসেত, সদর উপজেলার আমীর সফিউল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা আমীর আবুল বাশার বসুনিয়া প্রমূখ।
২০২২ সালের ২৫ সেপ্টেম্বর সনাতন ধর্মের শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাট থেকে শতাধিক মানুষ শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকায় বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। এক পর্যায়ে নৌকাটি ডুবে যায়। এতে মোট ৭২ জনের প্রাণহানি হয়। সেসময়ও শোকাহত পরিবারগুলোকে সমবেদনা জানাতে ছুটে যান ডা. শফিকুর রহমান। একইসঙ্গে দলের পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে ৩০ হাজার টাকা করে মোট ২১ লাখ ৬০ হাজার টাকা অর্থসহায়তা দেন তিনি।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com