• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১১:০৯

আটোয়ারিতে দাখিল পরীক্ষায় প্রক্সি দিতে এসে ভুয়া পরীক্ষার্থী আটক

প্রতিনিধি: / ১৩০ দেখেছেন:
পাবলিশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারিতে দাখিল পরীক্ষার্থী মো.শাহাজাহান এর ইমপ্রুভ পরীক্ষার প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছেন মো.মাহাফুজ আলী নামে এক ভুয়া পরীক্ষার্থী। পরে তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
মঙ্গলবার (৫ মার্চ) মির্জাপুর আজিমুদ্দিন আলিম মাদ্রাসা কেন্দ্র থেকে তাকে শনাক্ত করা হয়। আটক ভুয়া পরীক্ষার্থী আটোয়ারী উপজেলার ধামোর সরকার পাড়া এলাকার আব্দুর রহিমের ছেলে।লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার ছাত্র হয়ে পরীক্ষা দিচ্ছিল।
জানা যায়, মাদরাসা বোর্ডের অধীনে ২০২৪ সালের দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা চলছিল।গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার জানতে পেরে, মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশনা দেন।উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওই কেন্দ্রে গিয়ে প্রক্সি পরীক্ষা দিতে আসা ভুয়া পরীক্ষার্থী যার রোল ১২১১৪৬ শনাক্ত করেন। পরে তাকে আটক করে থানা পুলিশের হেফাজতে দেয়া হয়।
সূত্র জানায়, আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন সরকার, কেন্দ্র সচিব আব্দুল মান্নানের সহযোগিতায় সুকৌশলে অন্যের হয়ে অর্থের বিনিময়ে পরীক্ষা দেয়াচ্ছিলেন। মাদ্রাসায় বিজ্ঞান বিভাগ খোলার জন্য এ পায়তারা চালায় অধ্যক্ষ। যদিও এর আগে বিজ্ঞান বিভাগের পাঠদানের অনুমতি না থাকার পড়েও ৫ জন শিক্ষককে অর্থের বিনিময়ে অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগ রয়েছে। অবৈধ নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের এমপি ও ভুক্তি করতে অধ্যক্ষের এই প্রচেষ্টা।
লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন সরকার কে একাধিক বার মুঠোফোনে যোগ করে পাওয়া যায় নাই।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মো: কামরুল হাসান জানান, প্রক্সি পরীক্ষা দিতে এসে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনানুগ প্রক্রিয়ার জন্য তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কেন্দ্র সচিব বাদী হয়ে নিয়মিত মামলা করবেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com