• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:৩৪

বাগেরহাটে শেষ হল তিন দিনব্যাপী পিঠা উৎসব।।

প্রতিনিধি: / ২৩০ দেখেছেন:
পাবলিশ: শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

সৈয়দ শওকত হোসেন, বাগেরহাট: গ্রাম্য ঐতিহ্য সেয়াই পিঠে ও হাঁসের গোশ, ইলিশ সুন্দরী, শিউলি ফুল, কদম ফুল, পায়েস, কুলি পিঠা, পান পিঠাসহ প্রায় একশ প্রকার বিভিন্ন পিঠা নিয়ে বাগেরহাটে শুরু হয়েছিল পিঠা উৎসব।
তিন দিনব্যাপী এ পিঠা উৎসবে বাগেরহাটের শিক্ষা প্রতিষ্ঠান, গাঙচিল, মহিলা পরিষদ, উদ্যোক্তা বাগেরহাট সহ১৬টি বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এসব প্রতিষ্ঠান প্রতিটি স্টলে শোভা পাচ্ছে বাহারি নাম ও রঙের নানা প্রকার পিঠার। বুধবার (৩১ জানুয়ারী)বিকালে বাগেরহাট পৌরসভার রূপা চৌধুরী পার্কে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।
শুক্রবার( ২ ফেব্রুয়ারি)রাতে শেষ হলো ৩(তিন) দিনব্যাপী  আলোচিত পিঠা উৎসব। উৎসবে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন
 বাগেরহাট জেলা প্রশাসক মোঃ খালিদ হোসেন। এ সময় তিনি বলেন, দেশের সাংস্কৃতিসহ নতুন প্রজন্মের কাছে পিঠা-পুলির পরিচিতি বাড়াতে এই ধরনের উৎসব আরও আয়োজন করতে হবে।
পিঠা উৎসবের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহ আলম,  অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হাফিজ আল আসাদ ,শিক্ষা ও আইসিটি মোঃ আব্দুল জব্বার ,জেলা কালচারাল অফিসার মোঃ রফিকুল ইসলাম, ,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, গাঙচিল বাগেরহাট জেলা শাখার সভাপতি সৈয়দ শওকত হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক মোঃ খালিদ হোসেন বিজয়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদ পত্র বিতরণ করেন।#


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com