মাহমুদউল্লাহর রয়ে গেল এক রানের আক্ষেপ!

অনলাইন ডেস্কঃ প্রত্যাবর্তন ম্যাচে দলকে জেতাতে না পারলেও ব্যক্তিগত মাইলফলক ঠিকই স্পর্শ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গতকাল মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৬ বলে ৪৯ রানের ইনিংস খেলার পথে তিনি আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন ফরম্যাট মিলিয়ে দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ম্যাচটিতে ৮৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ওয়ানডের আগে সব সংস্করণ মিলিয়ে মাহমুদউল্লার সংগ্রহে ছিল ৯৯৮৬ রান। অর্থাৎ ১০ হাজারি ক্লাবে ঢুকতে তার প্রয়োজন ছিল আর ১৪ রানের। পেসার ট্রেন্ট বোল্টের করা ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়েই তিনি মাইলফলক ছুঁয়ে ফেলেন। বাংলাদেশের হয়ে ১০ হাজার আন্তর্জাতিক রান করা চতুর্থ ক্রিকেটার হলেন মাহমুদউল্লাহ। তার আগে এই তালিকায় ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

গতকালের ম্যাচে মাহমুদউল্লাহ আরও একটি মাইলফলক ছুঁতে পারতেন। আর ১ রান করলেই বাংলাদেশের চতুর্থ ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রান পূর্ণ হতো তার। উল্লেখ্য, বাজে ফর্ম আর ফিটনেসের অভাবে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ। গত এশিয়া কাপের দলেও তার সুযোগ হয়নি।

শুরুতে বিশ্বকাপ পরিকল্পনাতেও তিনি ছিলেন না। কিন্তু এশিয়া কাপে তরুণদের ব্যর্থতার কারণেই ফের জাতীয় দলের পরিকল্পনায় আসেন মাহমুদউল্লাহ। সুযোগ পান নিউজিল্যন্ড সিরিজে।