সরকারি কেবিএ কলেজে আব্দুল মজিদ কলাভবন ও পার্শ্ববর্তী সড়কের নাম ফলক উন্মোচন করলেন ডা: রুহুল হক এমপি
কে এম রেজাউল করিম দেবহাটা (সাতক্ষীরা)  : সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখীপুরের সমাজসেবক ও সাবেক চেয়ারম্যান, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাতা, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের দীর্ঘ ২৭ বছরের অবৈতনিক সাধারণ সম্পাদক মো: আব্দুল মজিদ এর নামে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের আব্দুল মজিদ কলা ভবনের নাম ফলক উম্মোচন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা: আ.ফ.ম রুহল হক এমপি।
তিনি ১৯৮৫ সালের ১৭ সেপ্টেম্বর কলেজ প্রতিষ্ঠার ৩৮ তম জন্মদিনে অর্থাৎ ১৭ সেপ্টেম্বর’২৩ রবিবার বিকালে কলেজের কলা ভবনের নাম ফলক উম্মোচন করেন। কলেজের শিক্ষক মো: আবু তালেব এর সঞ্চালনায় এবং রোভার স্কাউট সদস্য ও স্টাফদের সহযোগিতায় ভবনের নাম ফলক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-
সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম,  আলহাজ্জ আব্দুল মজিদ এর একমাত্র পুত্র সন্তান ইকবাল মাসুদ, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ মো: মুজিবর রহমান, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সভাপতি ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়ানুর রহমান, সরকারি খানবাহাদুর  অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: শহীদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: হাবিবুর রহমান সবুজ, যুগ্ন সাধারন সম্পাদক শেখ ফারুক হোসেন রতন  সহকারী পুলিশ সুপার দেবহাটা সার্কেল জামিলুর রহমান, দেবহাটা থানার অফিসার ইনচার্জ বাবুল আক্তার, সখীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম,কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি সরদার আমজাদ হোসেন,  কলেজের ইংরেজি বিভাগীয় প্রধান ফেরদৌসী পপী, মো: শাহানুর রহমান, ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মো: মনিরুজ্জামান (মহসিন), প্রভাষক রিতা রানী, রাবেয়া খাতুন, মো: রফিকুল ইসলাম, মো: আবু জাফর সিদ্দিকি, নৃপেন্দ্রনাথ স্বর্ণকার, শাহজাহান কবীর, মো: আত্তাবুজ্জামান, মো: রোকনউজ্জামান, মো: সামছুল হুদা কবীর, মোস্তফা আবু রায়হান সহ অন্যান্য শিক্ষক কর্মকর্তা-কর্মচারী, ইউপি সদস্য নির্মল কুমার সহ স্থানীয় অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ভবনের নাম ফলক উন্মোচন শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধান সড়ক থেকে সখীপুর সাহেব বাড়ী অর্থাৎ আব্দুল মজিদ সাহেবের বাড়ীগামী কার্পেটিং সড়কের নাম ফলক উন্মোচন করেন অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি।
এ সময় প্রয়াত আব্দুল মজিদ এর একমাত্র পুত্র সন্তান ইকবাল মাসুদ, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মুজিবর রহমান, সখীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম, সরদার আমজাদ হোসেন, সরকারি কেবিএ কলেজের ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মো: মনিরুজ্জামান (মহসিন), ইউপি সদস্য নির্মল কুমার মন্ডল সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ফলক উন্মোচন শেষে সখিপুর সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম হাফেজ ইমদাদুল হক মোনাজাত পরিচালনা করেন।
আলহাজ্জ মো: আব্দুল মজিদ বর্তমান সখীপুর সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাতা, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারাণ সম্পাদক এবং সখিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে গেছেন। আলহাজ্জ মো: আব্দুল মজিদ সমাজসেবায় অবদান রাখার জন্য একাধিকবার সাতক্ষীরা জেলার সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক শ্রেষ্ঠ সমাজসেবক নির্বাচিত হন। তিনি এলাকার রাস্তা-ঘাট, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, রেজিস্ট্রি অফিস, ব্যাংক, পোস্ট অফিস প্রতিষ্ঠায় উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। তিনি গত ২০১৯ সালের ১২ অক্টোবর মৃত্যুবরণ করেন।
নাম ফলক উন্মোচন অনুষ্ঠানে সংসদ সদস্য অধ্যাপক ডা: আ.ফ.ম রুহুল হক বলেন- এলাকার উন্নয়নে আব্দুল মজিদ সাহেবের অবদান স্মরণীয় ও অনুকরনীয় হয়ে আছে। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের ২৭ বছরের অবৈতনিক সাধারণ সম্পাদক আলহাজ্জ মো: আব্দুল মজিদ বিভিন্ন এলাকার মানুষের সাথে কাজ করেছেন, তেমনি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে জনকল্যাণে অবদান রেখে গেছেন । উনার নাম ফলক উন্মোচন করতে পেরে আমি আনন্দিত।
উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ  মো: মুজিবর রহমান বলেন- প্রয়াত আব্দুল মজিদ সাহেবের মত মানুষ বর্তমান সময়ে খুবই প্রয়োজন। তিনি দেবহাটা উপজলোবাসীর জন্য অনেক অবদান রখে গেছেন। আজও আমরা তার অভাব অনুভাব করি।
পিতা মরহুম আব্দুল মজিদ’র নামে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের কলা ভবন ও  প্রধান সড়ক থেকে সখীপুর আব্দুল মজিদ সাহেবের বাড়ীগামী কার্পেটিং রাস্তার নামকরণ করায় পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ডা: আ.ফ.ম রুহল হক এমপি, কলেজ কর্তৃপক্ষ ও স্থানীয় নেতৃবৃন্দ এবং এলাকার জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রয়াত আব্দুল মজিদ এর একমাত্র পুত্র সন্তান ইকবাল মাসুদ।
SHARE