টানা বৃষ্টিতে সাতক্ষীরায় বিপর্যস্ত জনজীবন

বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপ ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সাতক্ষীরায় টানা দুই দিন গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। মাঝে মধ্যে থেমে থেকে দমকা হওয়ার সাথে মুষলধারে ভারী বর্ষণ হতে দেখা গেছে।

উপকূলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরের সুন্দরবন সংলগ্ন কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর পানি দেড় থেকে থেকে দুই ফুট বৃদ্ধি পেয়েছে। আকাশ সার্বক্ষণিক মেঘাচ্ছন্ন ও কুয়াশা ঢাকা থাকায় দুই দিন ধরে সূর্যের দেখা মেলেনি সাতক্ষীরায়। এমন অবস্থায় আরও একদিন থাকতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

এদিকে, সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। দুই দিনের টানা বর্ষণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দমকা হওয়া ও মুষলধারে বৃষ্টির ফলে বিপাকে পরেছে খেটে খাওয়া মানুষ। শীতের তীব্রতা বৃদ্বি পেয়েছে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, উত্তর-পশ্চিম বঙ্গপোসাগর ও তৎসংলগ্ন পশ্চিম বঙ্গপোসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে বর্তমানে বিরাজ করেছে। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে আজ সন্ধ্যা নাগাদ লঘুচাপে পরিণত হবে। ফলে সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলে অস্থায়ী দমকা ঝড় হওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে।