ড.কাজী এরতেজা হাসানের ব্যবস্থাপনায় সাতক্ষীরায় বঙ্গবন্ধুর জন্মদিন পালন
নিজস্ব প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা,কেককাটা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে,সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য,দৈনিক ভোরের পাতা,ডেইলি পিপলস্ টাইমের সম্পাদক, এফবিসিসিআই’র পরিচালক-ড.কাজী এরতেজা হাসান, সিআইপির সার্বিক ব্যবস্থাপনায়, জেলা আওয়ামী লীগ,ছাত্রলীগ, যুবলীগ ও তাঁতী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে এই মহতি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা তাঁতী লীগের সভাপতি কাজী মারুফ হোসেন।
পৌর যুবলীগের আহ্বায়ক মনোয়ার হোসেন অনুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-উর রশিদ,সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন,জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা তাঁতী লীগের সহ সভাপতি জাবেদ হাসান টিপু, সহ সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেন, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এস এম তুহিনুর রহমান তুহিন, পৌর ছাত্রলীগের সভাপতি হাসানুজ্জামান নিশান, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সদর তাঁতী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ময়না, পৌর সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম মিঠু, সাতক্ষীরা সরকারি কলেজ দ্বাদশ শ্রেণি শাখার সভাপতি শাকিল খান, ১ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মিথুন, ৭ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শেখ মেজবা উদ্দিন সুজন, ৬ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রনি প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর মত নেতার জন্মগ্রহণ হয়েছে বলেই বাংলাদেশ নামক একটি দেশের সৃষ্টি হয়েছে। না হয় বাঙালি জাতি এখানো পরাধীন হয়ে থাকতো। জাতির পিতার স্বপ্ন ছিল সোনার দেশ গড়ার। তিনি মনে করতেন একটি সুখী সমৃদ্ধশালী দেশ গঠনে একটি স্বাস্থ্যবান জাতির প্রয়োজন। তাই তিনি স্বাস্থ্য ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে একটি শক্তিশালী নীতিমালা প্রণয়ন করেছিলেন। যার ওপর গড়ে উঠেছে আজকের কার্যক্রম।পরিশেষে বক্তারা তাঁর রুহের মাগফিরাত কামনা করেন।