ভেতরে এখনো অনেকে আটকা থাকতে পারে : ফায়ার সার্ভিস ডিজি

অনলাইন ডেস্কঃ রাজধানীর গুলিস্তানের একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় বহু মানুষ হতাহত হয়েছেন। তবে বিস্ফোরিত ওই ভবনে কোনো গ্যাসের লাইন ছিল না বলে জানিয়েছেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। মঙ্গলবার (৭ মার্চ) রাতে বিস্ফোরিত ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তাছাড়া ক্ষতিগ্রস্থ ভবনটির ভেতরে এখনো অনেকে আটকা থাকতে পারেন। সবগুলো উদ্ধার সম্ভব হয়নি। ভবনটির অনেকগুলো পিলার ক্ষতিগ্রস্থ হয়ে পড়ায় ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। কয়েকটি পিলার ফেটে গিয়ে ঝুঁকে পড়ায় ভবনটি দুর্বল হয়ে পড়েছে।

তিনি বলেন, এটি মূলত এসি বিস্ফোরণ থেকেই ঘটতে পারে। ওই ভবনে কোনো গ্যাসের লাইন ছিল না। কিন্তু পানির লাইন ও পয়ঃনিষ্কাশনের লাইন ছিল।

ঘটনাটি নাশকতা নাকি দুর্ঘটনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ-র‌্যাব-সেনাবাহিনী এবং ফায়ার সার্ভিসের যৌথ উদ্ধার অভিযান চলছে। এই মূহুর্তে এটা বলা সম্ভব না। তবে ঘটনার তদন্ত হচ্ছে। তদন্ত শেষে জানা যাবে।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া দুই শতাধিক আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।