নিজস্ব প্রতিনিধিঃ বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট ‘সুন্দরবন’ ভ্রমণ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুসসালাম এর রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান। শুক্রবার (১২ আগস্ট) এক দিনের ব্যক্তিগত সফরে সাতক্ষীরায় এসে সুন্দরবন ভ্রমণ করেন তিনি। এ সময় কলাগাছিয়া ইকো ট্যুরিজম কেন্দ্র ঘুরে সুন্দরবনের সৌন্দর্য অবলোকন করেন রাষ্ট্রদূত।

 

 

রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান এর আগে সাতক্ষীরা পৌঁছে শহরের অদূরে বিনেরপোতাস্থ বিসিক শিল্প নগরীতে অবস্থিত মোস্তফা অর্গানিক শ্রীম্প প্রোডাক্ট লিমিটেড পরিদর্শন ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা পুলিশ লাইনসে বৃক্ষ রোপণ করেন।

 

 

তিনি শ্যামনগরের ঐতিহ্যবাহী বংশীপুর শাহী মসজিদে পবিত্র জুম্মার নামাজ আদায় ও আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে মধ্যহ্ন ভোজ করেন। মধ্যহ্ন ভোজ শেষে রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান সুন্দরবনের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য স্পিডবোট যোগে কলাগাছিয়ায় যান।

 

 

পৃথক এসব কর্মসূচিতে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি এ.কে ফজলুল হক, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আ’লীগের সভাপতি এস.এম জগলুল হায়দার, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এবং দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক, ড. কাজী এরতেজা হাসান ব্রুনাই রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন।

 

 

এছাড়া সন্ধ্যায় তিনি সাতক্ষীরা সার্কিট হাউজে জেলা পর্যায়ের সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা এবং ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। মত বিনিময় শেষে ড . কাজী এরতেজা হাসান তার হাতে সম্মাননা স্বারক তুলে দেন।

SHARE