দেবহাটায় বেকার যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য ফ্রি-ল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণ
কে এম রেজাউল করিম দেবহাটা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ দেবহাটায় বেকার যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য ফ্রি-ল্যান্সিং বিষয়ক ২৬ দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯টায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) এর আওতায় উপজেলা পরিষদের আয়োজনে এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপরেশন এজেন্সী (জাইকা) এর বাস্তবায়নে এ প্রশিক্ষনের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান। বিশেষে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ।
উদ্বোধন অনুষ্ঠানে জাপান ইন্টারন্যাশনাল কো-অপরেশন এজেন্সী (জাইকা) এর উপজেলা ডেভলেপমেন্ট ফ্যাসিলিটিটের মোঃ তালিম হোসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন।এসময় বক্তরা বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবক-যুবতীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি হবে। বেকার সমস্যা দুর হবে।
এই প্রশিক্ষনটি গ্রহন করে নিজেদের মাঝে সীমাবদ্ধ রাখলে হবে না। সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। শেখ হাসিনার সরকার বিভিন্ন উন্নয়নের একটি বিশেষ উদ্যেগ এটি। আগামীর উন্নত দেশ গড়তে দক্ষ জনবল প্রয়োজন। সেজন্য তথ্য প্রযুক্তির জ্ঞানের প্রসার করতে হবে।
SHARE