দেবহাটায় পুলিশের অভিযানে নাশকতার অভিযোগে সাংবাদিক রঘুনাথসহ ৫জন আটক
দেবহাটা প্রতিনিধি (সাতক্ষীরা): দেবহাটা থানা পুলিশের অভিযানে সাংবাদিক রঘুনাথ খাঁ সহ ৫(পাঁচ) ভূমি দস্যু আটক হয়েছে। গত ইং-২৩/০১/২০২৩ তারিখ সন্ধ্যা ৬টার দিকে দেবহাটা থানার খলিশাখালীর সাপমারা নামক খালের ব্রীজের উপর থেকে তাদেরকে আটক করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে দাবী করা হয়েছে। সাংবাদিক রঘুনাথ খাঁ দীপ্ত টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি।
দেবহাটা থানার পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৩ জানুয়ারী সোমবার সন্ধ্যার দিকে কতিপয় দুস্কৃতকারী ব্যক্তিগণ বড়ধরনের অর্র্ন্তঘাতমূলক কার্যক্রম ঘটানোর জন্য উক্ত ব্রীজের উপর গাছের গুড়ি দিয়ে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানা পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুস্কৃতিকারীগণ কয়েকটি বোমা সাদৃশ্য ককটেলের বিস্ফোরন ঘটিয়ে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টাকালে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিঞ্চুপুর গ্রামের মৃত মদন মোহন খাঁর ছেলে রঘুনাথ খাঁ (৫৭), দেবহাটার ঢেপুখালী গ্রামের মৃত ফজর আলীর ছেলে রেজাউল করিম (৬৩), দেবহাটার চালতেতলা গ্রামের নওশের হাওলাদারের ছেলে ৩ লুৎফর রহমান (৪৫) কে আটক করেন।
এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ০৫টি বোমা সাদৃশ্য ককটেল সহ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, কাঠের গুড়ি, লাঠিসহ বিভিন্ন আলামত উদ্ধার উদ্ধারপুর্বক জব্দ করে।
এবিষয়ে আটককৃত ৩জনসহ ১৫ জন পলাতক এবং ২০/২৫ জন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দেবহাটা থানার এসআই লাঁলচাদ আলী বাদী হয়ে ১৯৭৪ সালের দি স্পেশাল পাওয়ার এ্যাক্ট এর ১৫(৩)/২৫-ডি তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলি আইনের ৩/৪/৬ ধারায় একটি মামলা দায়ের করেছেন। যার মামলা নং-০৮, তাং-২৩/০১/২০২৩ ইং। মামলা পরবর্তী মামলার তদন্ত কর্মকর্তা এসআই (নিঃ) শেখ মোঃ গোলাম আজম সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ অভিযান পরিচালনা করে কালীগঞ্জ উপজেলার ইন্দ্রনগর গ্রামের মৃত রহিম বক্স পাড়ের ছেলে রেজাউল (৪৮) ও বেজোরাইট গ্রামের রফিকুল ইসলাম গাজীর ছেলে মাসুদ রানা (২৬) কে গ্রেফতার করেন। এছাড়াও দেবহাটা উপজেলার শিমুলিয়া গ্রামের কাজী গোলাম ওয়ারেশের ছেলে কাজী সুরুজ ওয়ারেশ বাদী হয়ে সাংবাদিক রঘুনাথ খাঁসহ কয়েকজনকে আসামী করে দেবহাটা থানায় ৪৪৮/৩৮৫ পিসি ধারায় একটি মামলা দায়ের করেছেন। যার মামলা নং- ০৯, তাং- ২৪-০১-২৩ ইং। এবিষয়ে দেবহাটা থানা পুলিশের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ধৃত আসামী রঘুনাথ খাঁর বিরুদ্ধে ইতোপূর্বে বিভিন্ন থানায় চাঁদাবাজী, দ্রæত বিচার আইন, প্রতারনা মামলা যাহা ১।
সাতক্ষীরা সদর থানার এফআইআর নং-৪৮/২০২, তারিখ- ১৫ মার্চ, ২০২০; ধারা- ৩৮৫ পেনাল কোড-১৮৬০; ২। কালীগঞ্জ থানার জি আর নং-১৩৯/০৭, তারিখ- ২০ মে, ২০০৭; ধারা- ৪০৬/৪২০ পেনাল কোড-১৮৬০;। আসামী ২০০৭ সালে মে মাসে তালা উপজেলার নির্বাহী কর্মকর্তার এর গাড়ি চালক ইমান আলীর নিকট চাঁদা আদায়কালে যৌথবাহিনী কর্তৃক ধৃত হয়। ৩। সাতক্ষীরা সদর থানার এফআইআর নং- ২৬, তারিখ- ১৪ মে, ২০০৭; জি আর নং-২৯১/০৭, তারিখ- ১৫ মে, ২০০৭; ধারা- ৪ আইনশৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রæত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০০৯; এই মামলায় আসামী ০৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত হয়। ৪। কালীগঞ্জ থানার মামলা নং-২৭/১৫০,তাং-২৪/০৫/২০০৭, ধারা-৩২৩/৩৪২/৩৮০/৩০৭ পিসি, ৫। মামলা নং-২৪/১৪৭, তাং-২২/০৫/২০০৭ ইং, ধারা-৪২০/৪০৬ পিসিসহ বিজ্ঞ আদালতে একাধিক মামলা আছে বলে জানানো হয়েছে।
দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, দেবহাটা থানায় মামলা দায়ের ও আটককৃত সকল আসামীকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।