ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিজয়, টেস্টে মুস্তাফিজ
স্পোর্টস ডেস্ক- জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। এই সফরে দুটি টেস্ট এবং তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে লাল-সবুজের জার্সিধারীরা। এই সফরকে সামনে রেখে সোমবার তিন ফরম্যাটে ৪৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের টেস্ট দলে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। হজে যাওয়ার জন্য এই সফরে নেই মুশফিকুর রহিম।
অন্যদিকে ১৭ সদস্যের ওয়ানডে ও ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দুর্দান্ত পারফরম্যান্স করা এনামুল হক বিজয়কে। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ফিরেছেন সাইফউদ্দিনও।
ওয়ানডে দলে ঢুকেছেন মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান। বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ। টি-টোয়েন্টি দলেও এসেছেন সোহান। ইনজুরির কারণে নেই তাসকিন আহমেদ। নেই নাঈম শেখও।
৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে টেস্ট দিয়ে। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ১৬ জুন। এরপর দ্বিতীয় টেস্ট ড্যারেন স্যামি স্টেডিয়ামে ২৪ জুন থেকে। টেস্টের পর তিন টি-টোয়েন্টি হবে ২, ৩ ও ৭ জুলাই। এরপর তিন ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।
১৬ সদস্যের টেস্ট স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।
১৭ সদস্যের ওয়ানডে স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।
১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মাহেদী হাসান, নুরুল হাসান সোহান ও শহীদুল ইসলাম।