• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:২৬
সর্বশেষ :

বিবিসি সাতক্ষীরা’র পক্ষে দেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহা’র শুভেচ্ছা

ডেস্ক / ৮১ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ১৬ জুন, ২০২৪
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

সাতক্ষীরাসহ দেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিবিসি সাতক্ষীরা www.bbcsatkhira.com এর সম্পাদক ও প্রকাশক আব্দুল মতিন।

সাংবাদিক আব্দুল মতিন তার ঈদ শুভেচ্ছায় বলেন, পবিত্র ঈদ-উল-আযহা মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় প্রতিষ্ঠিত হোক শান্তি ও সৌহার্দ্য। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুণ্ঠ আত্ম-ত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়। আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়। ঈদ শান্তি, সহমর্মিতা, ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়।

 

সাংবাদিক আব্দুল মতিন আরো বলেন, বাংলাদেশ বিশ্ব দরবারে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। এখানে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম ও আচার অনুষ্ঠানাদি পালন করে আসছে। এটি বাংলাদেশের সম্প্রীতির এক অনুপম ঐতিহ্য। সকল ধর্মের মূলবাণী হচ্ছে মানবকল্যাণ ও শান্তি। পবিত্র ঈদ-উল আযহা সবার মধ্যে জেগে উঠুক উৎসর্গ ও ত্যাগের মহিমা-মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।

 

প্রতিবারের মতো এবারও কোরবানির ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক এই প্রত্যাশা ব্যক্ত করে সাংবাদিক আমিনুর বলেন, “পবিত্র এই দিনে আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com