• বুধবার, ২৯ মে ২০২৪, ০২:০৬
সর্বশেষ :
পাইকগাছায় চেতনা নাশক খাইয়ে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট প্রাকৃতিক দুর্যোগের ভুক্তভোগী উপকূলীয় জনপদের মানুষঃ এমপি রশীদুজ্জামান সড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনেরপোতা এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট কলারোয়ায় সড়ক দু র্ঘ ট নায় এক ট্রলি চালক নি হ ত শ্যামনগরে অবৈধ ডাম্পারের চাকায় পি ষ্ট হল কলেজ ছাত্র জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় ডুমুরিয়ার মৎস্যচাষিদের শ্যামনগরে অভিজ্ঞতা বিনিময় সফর পাটকেলঘাটায় উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সাধারণ সভা ও সংবর্ধনা অনুষ্ঠান আশাশুনিতে মহানবী সম্পর্কে কটুক্তির প্রতিবাদ সমাবেশ পুলিশের হস্তক্ষেপে বন্ধ আশাশুনিতে পুলিশ ও ডিবির অভিযানে ১০ আসামী আটক সাতক্ষীরায় অপহরণ মামলার আসামীকে গ্রেপ্তারসহ নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ শ্রেষ্ট শ্রেনি শিক্ষক নির্বাচিত মহম্মদপুরের কবি শহিদুজ্জামান

মুরাদ হোসেন, মাগুরা প্রতিনিধি / ২৭ দেখেছেন:
পাবলিশ: শুক্রবার, ১০ মে, ২০২৪
শ্রেষ্ট শ্রেনি শিক্ষক নির্বাচিত মহম্মদপুরের কবি শহিদুজ্জামান

জাতীয় শিক্ষা সপ্তাহে-২০২৪ মাধ্যমিক পর্যায়ে মাগুরা জেলার শ্রেষ্ট শ্রেনি শিক্ষক নির্বাচিত হয়েছেন মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কবি ও কথাসাহিত্যিক মোঃ শহিদুজ্জামান। বৃহস্পতিবার (৯ মে) সকালে জেলা পর্যায়ে শ্রেষ্ট শ্রেনি শিক্ষক হিসেবে মোঃ শহিদুজ্জামানের নাম ঘোষনা করেন জেলা শিক্ষা অফিসার মোঃ আলমগীর কবির। এর আগে গত ২ মে মহম্মদপুর উপজেলা পর্যায়ে শ্রেষ্ট শ্রেনি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

 

তিনি জাতীয় শিক্ষা সপ্তাহে তিনবার উপজেলা পর্যায়ে এবং একবার জেলা পর্যায়ে শ্রেষ্ট শ্রেনি শিক্ষক নির্বাচিত হলেন। প্রিয় শিক্ষক মোঃ শহিদুজ্জামানের এই সফলতায় সকল সহকর্মী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা গর্বীত এবং আনন্দিত। মোঃ শহিদুজ্জামান একাধারে একজন কবি, কথাসাহিত্যিক ও নাট্যকার। তার লেখা- চাঁদের হাসি (কাব্যগ্রন্থ), অধরা (উপন্যাস) ও নীল শাড়ী (ছোট গল্প)সহ কয়েকটি বই বিভিন্ন সময়ে একুশে বই মেলায় বেরিয়েছে।

 

প্রতিভাবান এই শিক্ষক, কবি মোঃ শহিদুজ্জামান ২০১৯ সালে পলাশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর থেকেই তিনি এই স্কুলের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তার লেখা মুক্তিযোদ্ধা ভিত্তিক নাটক মঞ্চায়ন করে পুরস্কার পেয়েছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে জেলা পর্যায়ে জারী গানে শ্রেষ্ট দল নির্বাচিত হয়েছে পলাশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীরা। মোঃ শহিদুজ্জামান একজন সাহিত্য-সাংস্কৃতিক মনা মানুষ।

 

আর তাই তিনি ছেলে মেয়েদেরকে লেখাপড়ার পাশাপাশি সহিত্য ও সাংস্কৃতিক চর্চায় উৎসাহিত করে থাকেন। এ জন্য শিক্ষা ও সাহিত্য-সাংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় দেশের বিভিন্ন সংগঠন থেকে সম্মাননা পেয়েছেন মোঃ শহিদুজ্জামান।

 

শ্রেষ্ট শ্রেনি শিক্ষক মোঃ শহিদুজ্জামান জানান, আমি চেষ্টা করেছি সাহিত্য ও সাংস্কৃতিতে সবাইকে উদ্বুদ্ধ করার। শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী বিষয়ভিত্তিক নাটক রচনা করে তাদেরকে দিয়ে মঞ্চায়ন করানোর। তবে এই সফলতার জন্য প্রধান শিক্ষক ফরিদ আহম্মদসহ ম্যানেজিং কমিটি, সকল শিক্ষক, কর্মচারী ও এলাকার মানুষ সার্বিকভাবে উৎসাহ দিয়েছেন এবং সহযোগিতা করেছেন।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com