হাফিজুর রহমান শিমুলঃ কালিগঞ্জের নলতা ইউনিয়নের আকাশ সরকার নামে এই ছেলেটির প্রেমিকার সঙ্গে ব্রেক আপ হওয়ার পর একমাত্র সন্তান হওয়া সত্বেও দরিদ্র পিতা-মাতার কথা না ভেবে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করার হুমকি দেয়। সংবাদ পেয়ে অফিসিয়াল গুরুত্বপূর্ণ কাজ ফেলে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে একঘন্টা কাউন্সিলিং করলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম।

 

 

এরপরেও কোনভাবেই সে ঘর থেকে বের হবে না এবং কোন কথাই শুনবে না মর্মে বিলাপ করতে থাকে। অনেক কাউন্সেলিংয়ের পর তাকে উদ্ধার করা সম্ভব হলো ততোক্ষনে কিছু ঘুমের বড়ি খেয়ে ফেলেছিল আকাশ।

 

তবে সে কি ঘুমের বড়ি খেয়েছিল এ কথাও বলবে না। তাকে যাতে চিকিৎসা না করানো যায় এজন্য বলবে না। তাকে আশ্বস্ত করলেন ইউএনও।

 

ঘটনাটি সোমবার (১ আগষ্ট) বেলা দেড়টায় ঘটেছে উপজেলান পুর্ব নলতা গ্রামে। তার প্রতি অন্যায় হয়ে থাকে বা তার প্রতি যদি কোন প্রতারণা হয়ে থাকে সেটা সঠিক বিচার করা হবে এই প্রতিশ্রুতি দিয়ে কাউন্সেলিং এর মাধ্যমে তার কাছ থেকে জানা যায় সে ঘুমের ওষুধ খেয়েছে। এরপর তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

 

শেষ খবর পাওয়া পর্যন্ত অসুস্থ্য আকাশ সুস্থ্য আছে বলে জানা গেছে। আবেগে পড়ে পিতা মাতার কথা মাথায় না নিয়ে সন্তানেরা এরূপ সিদ্ধান্ত নেওয়া একটি পরিবারের জন্য কতটা মঙ্গলজনক একবারও তারা ভাবে না।

 

আকাশ এর পিতা মাতাসহ তার আত্মিয় স্বজন ও প্রতিবেশীরা কৃতজ্ঞতা জানালেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামকে।