• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪১
সর্বশেষ :
ডুমুরিয়াসহ ৪৫০টি মৎস্যজীবী গ্রাম উন্নয়ন করা হচ্ছে সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন শ্যামনগরে সুপিয় পানির জন্য হাহাকার, সরকারীভাবে বর্ষার পানি সংরক্ষণের ট্যাংক দাবি  ইউএনও’র আদেশ অমান্য করে ঘেংরাইল নদীর ব্রিজের কাজ আবারো শুরু দেবহাটা উপজেলা কৃষি অফিসারের বদলীজনীত সংবর্ধনা প্রদান দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনের ৯ প্রার্থীর প্রতিক বরাদ্দ না.গঞ্জ সদরে মাংস প্রক্রিয়াকারীগণের প্রশিক্ষণ কর্মশালা কালিগঞ্জে অজ্ঞাতনামা ব্যাক্তির ক ঙ্কা ল উদ্ধার করেছে থানা পুলিশ পাইকগাছায় স্কুল ছাত্রী ধ র্ষ ণের অভিযোগে থানায় মামলা ; ধ র্ষ ক গ্রেপ্তার  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু

আত্মহত্যার বিচার দাবিতে জবিতে বিক্ষোভ, ৬ দফা দাবি

প্রতিনিধি: / ৭০ দেখেছেন:
পাবলিশ: রবিবার, ১৭ মার্চ, ২০২৪

ফেসবুকে পোস্ট দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফাইরম্নজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচার ও অভিযুক্তদের গ্রেফতারসহ ছয়দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

শনিবার (১৬ মার্চ) বিকেল সাড়ে ৩টায় নিপীড়ণের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ শীর্ষক ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার ভাস্কর্য চত্বরে এসে শেষ হয়। আজকের বিক্ষোভ মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা এই আত্মহত্যায় অভিযুক্তদের বিচারের দাবিতে বিভিন্ন স্স্নোগান দিতে থাকেন।পরবর্তীতে বিক্ষোভ মিছিল শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

আন্দোলনরত শিক্ষার্থীদের একজন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের রেদোয়ান হক বলেন, আজকের বিক্ষোভ থেকে আমরা ছয় দফা দাবি জানাচ্ছি। আমাদের প্রথম দাবি হলো, এ হত্যার সুষ্ঠু বিচার করতে হবে, দ্বিতীয় দাবি অভিযুক্ত আম্মান ও দীন ইসলামকে দ্রম্নত গ্রেপ্তার করতে হবে, তৃতীয় দাবি হলে জরম্নরি ভিত্তিতে সিন্ডিকেটের মাধ্যমে সহায়ী বহিষ্কার করতে হবে, চতুর্থ দাবি হলো ভিক্টিমের পরিবারের নিরাপত্তা জোরদার করতে হবে, পঞ্চম দাবি বিশ্ববিদ্যালয়ের নিপীড়ন বিরোধী সেলকে স্বাধীন করতে হবে এবং আমাদের সর্বশেষ দাবি হলো বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাদী হয়ে মামলা করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের এসব দাবিদাওয়া ২৪ ঘন্টার মধ্যে মানা না হলে আমরা বৃহৎ আন্দোলনের ডাক দিবো, পাশাপাশি ভিসি ভবন ঘেরাও করবো।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com