• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১০
সর্বশেষ :
সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন শ্যামনগরে সুপিয় পানির জন্য হাহাকার, সরকারীভাবে বর্ষার পানি সংরক্ষণের ট্যাংক দাবি  ইউএনও’র আদেশ অমান্য করে ঘেংরাইল নদীর ব্রিজের কাজ আবারো শুরু দেবহাটা উপজেলা কৃষি অফিসারের বদলীজনীত সংবর্ধনা প্রদান দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনের ৯ প্রার্থীর প্রতিক বরাদ্দ না.গঞ্জ সদরে মাংস প্রক্রিয়াকারীগণের প্রশিক্ষণ কর্মশালা কালিগঞ্জে অজ্ঞাতনামা ব্যাক্তির ক ঙ্কা ল উদ্ধার করেছে থানা পুলিশ পাইকগাছায় স্কুল ছাত্রী ধ র্ষ ণের অভিযোগে থানায় মামলা ; ধ র্ষ ক গ্রেপ্তার  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু নির্মাণ শ্রমিক ফেডারেশনের ১লা মে আন্তজার্তিক মে দিবস পালিত

কালিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ সম্পন্নঃ প্রচারণা শুরু 

হাফিজুর রহমান শিমুল, কালিগঞ্জ, সাতক্ষীরা প্রতিনিধি / ৩৩ দেখেছেন:
পাবলিশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
কালিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ সম্পন্নঃ প্রচারণা শুরু 

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ এপ্রিল-২০২৪। এ লক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল-২৪) উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক বরাদ্ধের মধ্যদিয়ে প্রার্থীরা নির্বাচনী কার্যক্রম শুরু করেছেন। ইতিমধ্যে নির্বাচনের প্রায় সকল প্রস্তুতি সম্পন্নের পথে, কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

প্রার্থীরা হলেন সদ্য সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বর্তমানে চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আ’ লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী (ঘোড়া প্রতীক) ও অপর প্রার্থী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন (আনারস) প্রতীক। উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী।

 

এদের মধ্যে সদ্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শেখ নাজমুল ইসলাম, উপজেলা আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক শেখ ইকবাল আলম বাবলু (বই প্রতীক), কুশুলিয়া ইউপির সাবেক সফল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী মোফখারুল ইসলাম নীলু (চশমা প্রতীক), মুকুল বিশ্বাস ( টিয়া পাখি প্রতীক) ও আব্দুস সালাম (উড়োজাহাজ)।

 

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। এদের মধ্যে সদ্য সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি দিপালী রানী ঘোষ (ফুটবল প্রতীক), বিষ্ণুপুরের সাবেক জনপ্রিয় ইউপি সদস্য ফারজানা শওকত আফি (হাঁস প্রতীক), উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সদস্য সুমাইয়া পারভীন সুমি (কলস) ও উপজেলা যুব মহিলা আ’ লীগের নেত্রী ও সাবেক ইউপি সদস্য শ্যামলী অধিকারী (পদ্ম ফুল)।

 

ভোটের মাঠে প্রার্থীরা প্রতিদিন ভোর থেকে শুরু করে গভীর রাত অবধি পর্যন্ত উপজেলার ১২টি ইউনিয়নের পাড়া মহল্লায় গ্রাম গঞ্জে নিজ প্রতীক নিয়ে গণসংযোগ, মতবিনিময়, উঠান বৈঠক, নির্বাচনী প্রচার প্রচারণা কার্যক্রম চালাচ্ছেন। এছাড়া ওয়াজ মাহফিল, নাম সংকীর্তন, জানাজা নামাজ, পূজা পার্বণ, শ্রদ্ধা অনুষ্ঠান, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সহ বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করে ভোটারদের আস্থাভাজন হওয়ার চেষ্টা করছেন। এছাড়া উপজেলার বিভিন্ন চায়ের দোকান হাট বাজার পাড়া মহল্লায় প্রচার প্রচারণা চালাচ্ছেন।

 

আগামী ৮ মে অবাদ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন এর মধ্যদিয়ে কে হবেন আগামী দিনের কালিগঞ্জের উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এ নিয়ে সর্বত্রই চলছে জল্পনা  কল্পনা ও আলোচনা।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com