• রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৪৫
সর্বশেষ :
পাটকেলঘাটায় আনারস প্রতিকের নির্বাচনী অফিস উদ্বোধন পাটকেলঘাটায় মাদ্রাসার ছাত্রীকে ধ র্ষ ন চেষ্টা মা ম লায় যুবক গ্রেফতার  ডুমুরিয়াসহ ৪৫০টি মৎস্যজীবী গ্রাম উন্নয়ন করা হচ্ছে সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন শ্যামনগরে সুপিয় পানির জন্য হাহাকার, সরকারীভাবে বর্ষার পানি সংরক্ষণের ট্যাংক দাবি  ইউএনও’র আদেশ অমান্য করে ঘেংরাইল নদীর ব্রিজের কাজ আবারো শুরু দেবহাটা উপজেলা কৃষি অফিসারের বদলীজনীত সংবর্ধনা প্রদান দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনের ৯ প্রার্থীর প্রতিক বরাদ্দ না.গঞ্জ সদরে মাংস প্রক্রিয়াকারীগণের প্রশিক্ষণ কর্মশালা কালিগঞ্জে অজ্ঞাতনামা ব্যাক্তির ক ঙ্কা ল উদ্ধার করেছে থানা পুলিশ

খুলনায় নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

খুলনা প্রতিনিধি / ১২ দেখেছেন:
পাবলিশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
খুলনায় নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

‘খাদ্য জনিত অসুস্থতা ও স্বাস্থ্য বিপত্তি নিরসনে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক বিভাগীয় সেমিনার বৃহস্পতিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জাকারিয়া।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, নিরাপদ খাদ্য আমাদের জীবনের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। সুস্থ থাকতে হলে নিরাপদ খাদ্যের কোন বিকল্প নেই। ভোক্তা যে পণ্যটি গ্রহণ করছেন সেটির গুণগতমান সম্পর্কে সচেতন হতে হবে। অনিরাপদ খাদ্য কৃষক, ব্যবসায়ী ভোক্তা সবার জন্যই ক্ষতিকর। খাওয়ার সময় আমাদের খাদ্যমান যাচাই-বাছাই করা প্রয়োজন। তিনি আরও বলেন, বাজারে ভেজাল খাদ্যের বিক্রি বন্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন। নিরাপদ খাদ্য আইন, ২০১৩ যুগোপযোগী করা হচ্ছে। মানুষের কল্যাণ ও সার্বিক উন্নয়নে সরকারের সিদ্ধান্তগুলোকে বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ থেকে সহযোগিতা করার আহবান জানান চেয়ারম্যান।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ হাসানুজ্জামান, স্বাস্থ্য দপ্তরের উপপরিচালক ডাঃ ফেরদৌসী আক্তার ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (খাদ্যভোগ ও ভোক্তা অধিকার) আবু নূর মোঃ শামসুজ্জামান।

 

সেমিনারটি সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন। স্বাগত বক্তৃতা করেন নিরাপদ খাদ্য অফিসার মোঃ আশরাফুল আলম। খুলনা কৃষি বিপণন অধিদপ্তরের উপপরিচালক সিফাত মেহনাজ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার এ এস এম কবীর, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলমগীর কবির, সাংবাদিক মকবুল হোসেন মিন্টু, ক্যাবের সাধারণ সম্পাদক নাজমুল আজম ডেভিড প্রমুখ সেমিনারে মুক্ত আলোচনা করেন।

সেমিনারে বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, এনজিও প্রতিনিধি, পেশাজীবী, চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, খুলনা মেট্টোপলিটন কার্যালয় এই সেমিনারের আয়োজন করে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com