• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৪
সর্বশেষ :
অত্যাধুনিক সেবা দিতে রোস্তম মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন তালায় দোয়াত-কলমের জনসভায় জনস্রোত তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নি হ ত, আ হ ত ১১ এলজিইডির উন্নয়নে পাল্টে যাচ্ছে ডুমুরিয়ার গ্রামীণ অর্থনীতি পাইকগাছায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃ ত্যু পাইকগাছায় ৬ জন চেয়ারম্যান প্রার্থী সহ মোট ১৯ প্রার্থীর নির্বাচনী প্রচারণা জমে উঠেছে বিনেরপোতা এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট   আশাশুনিতে সংগঠন পরিপন্থী সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন  শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি দোলন  দেবহাটায় এনসিসি ব্যাংকের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন 

ইউএনও’র আদেশ অমান্য করে ঘেংরাইল নদীর ব্রিজের কাজ আবারো শুরু

শেখ মাহতাব হোসেন, ডুমুরিয়া, খুলনা প্রতিনিধি  / ৩৭ দেখেছেন:
পাবলিশ: শুক্রবার, ৩ মে, ২০২৪
ঘেংরাইল নদীর ব্রিজের কাজ আবারো শুরু

খুলনার ডুমুরিয়া্য আটলিয়া ঘেংরাইল নদী খনন করার কাজ বন্ধ করে রিপা ব্রিকস মালিক আমিনুর রহমান নদী কাটার ঠিকাদার কে কাজ বন্ধ করে তিনি তার নিজস্ব ইট ভাটায় যাতায়াতের জন্য ছোট একটি ব্রিজের কাজ নির্মাণ শুরু করছেন। এই নদী পথ দিয়ে বিভিন্ন নৌকায় করে মালামাল বহন করে থাকে । এলাকার ভূক্তভূগিরা ৪৫জন‌ স্বাক্ষরিত‌ তাদের অভিযোগে জানান ।

 

অবাধ পানি সরবরাহ নিশ্চিত করতে সরকারি উদ্যোগে খননকৃত খুলনা জেলাধীন ডুমুরিয়া উপজেলার অন্তর্গত ঘেংরাইল নদীর উপর ব্যাক্তি উদ্যোগে নির্মানাধীন ব্রীজের কাজ বন্দের জন্য আবেদন করেছন । কিন্তু এ ব্রিজ করার কারণে নদীতে পলি পড়ে অতি সত্বর নদী ভরাট হয়ে যাবে ।

 

এ ব্যাপারে ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি এস এম্ আশিষ মোমতাজ তাকে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করেন।এবং ওই ব্রিজের কাজ পুনরায় না করার জন্য ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন নির্দেশ প্রদান করেন।,তার নির্দেশ অমান্য করে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে রুপা ব্রিকস এর মালিক আমিনুর রহমান আবারো ব্রীজের কাজ শুরু করেছেন এ ব্যাপারে
এলাকাবাসী খুব্ধ হয়।খুলনা জেলা প্রশাসক, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ,পানউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সহ আরো অনেক দপ্তরে আবেদন করেছেন। আবেদনে জানা যায় ।

অবাধ পানি সরবরাহ নিশ্চিত করতে সরকারি উদ্যোগে খননকৃত খুলনা জেলাধীন ডুমুরিয়া উপজেলার অন্তর্গত ঘেংরাইল নদীর উপর আমিনুর রহমান জৈনক ব্যাক্তি উদ্যোগে নির্মানাধীন ব্রীজের কাজ বন্দের জন্য আবেদন করেছেন। এলাকার বাসিন্দা বিষ্টু পদ‌ মন্ডল, আজিজ গাজী, শান্তনু মন্ডল, জগদীষচন্দ্র সরকার ,মিলনট সরদার,শিশির রন্জন, দেবেন্দ্র নাথ বাছার,দুল চন্দ্র, মিলন কুমার মন্ডল, তাপস মন্ল, রোকন শেখ, ইমাম শেখ, শিশির সরদার,মধুসূদন মন্ডল, গৌতম কুমার মন্ডল, অমলকৃষ্ণ মন্ডল ,নির্মল কুমার মন্ডল, তুষার সরদার, রাসেল সানা, উত্তাম মন্ডল, দীপঙ্কর সরকার ,নির্মল কান্তি সরদার, কর্ণধর মন্ডল,স্বপন মন্ডল, বনমালী সরদার,মৃতুনজয় মণ্ডল, সমীর তরফদার, বিজয় তরফদার, অমর তরফদার, বিধান মন্ডল সহ আরো অনেকে স্বাক্ষরকারীগন ঘেংরাইল নদী সংশ্লিষ্ট এলাকার অধিবাসী।

 

জনস্বার্থে ঘেংরাইল নদী খনন করছে, সেখানে মনোহরপুর গ্রামে অবস্থিত "রিপা ব্রিকস"- এর মালিক আমিনুর
রহমান ব্যক্তিগত স্বার্থে তার ইট পারাপারের প্রয়োজনে খননকৃত নদীর দু-পাশ বেঁধে ছোট আকারে একটা পাকা ব্রিজ নির্মান শুরু করেছে। যার ফলে ভবিষ্যতে খননকৃত ঘেংরাইল নদীটি তার নব্যতা হারাবে এবং পুনরায় আবারও ভরাটি ঘেংরাইল নদীতে পরিনত হবে। যেখানে জনস্বার্থে ব্যাহত হবে। ফলে এখনই ব্রিজ নির্মান বন্ধ করা সহ তা অপসারন করা একান্ত আবশ্যক সংশ্লিষ্ট বিভাগের উদ্ধর্তন কর্তৃপক্ষ নিকট এলাকার বিশিষ্ট গন্যমান্য ব্যক্তিবর্গ এলকার নিরাহজন সাধারণ অসহায় মানুষ জনস্বার্থে এ বিষয়ে অতি শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আকুল আবেদন জানিয়েছেন ।।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com