• সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৩
সর্বশেষ :
সাতক্ষীরায় আইআরআই’র আয়োজনে ‘তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন’ নির্বাচনী বিতর্ক অনুষ্ঠিত সাতক্ষীরা বাইপাস সড়কে মোটরযানের উপর মোবাইল কোর্ট   শ্যামনগরে মৎস্য ঘের জবর দখল ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন ডুমুরিয়ায় জলবায়ু সহনশীল মৎস্যচাষ ও মৎস্য ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কালিগঞ্জে উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং প্রশিক্ষণ অনুষ্ঠিত  ডুমুরিয়ায় তাল গাছ থেকে পড়ে এক মজুরের মৃ ত্যু আগামী ২১মে দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে শেষ মুহূর্তে প্রচারনা  বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর সুস্থতা কামনা ডুমুরিয়ায় ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি অত্যাধুনিক সেবা দিতে রোস্তম মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন

ডুমুরিয়ার ওয়াপদার রাস্তার ২ শতাধিক কাজ অবৈধভাবে কেটে নিয়ে গেছে, দেখার কেউ নেই

শেখ মাহতাব হোসেন, ডুমুরিয়া, খুলনা প্রতিনিধি / ৮৩ দেখেছেন:
পাবলিশ: বুধবার, ৮ মে, ২০২৪

খুলনা জেলার জেলা ডুমুরিয়া উপজেলার ১৪নাম্বার মাগুরখালী ইউনিয়নের কাঞ্চন নগর হইতে বাইলারা গেট পর্যন্ত ৭‌ কিলোমিটার রাস্তার সিরিজ গাছ বাবলা গাছ নিম গাছ তেতুল গাছ আকাশমনিসহ ২শত গাছ কেটে নিয়ে গেছেন কতিপয় ব্যক্তিবর্গ জানা গেছে বিগত ২৫ বছর যাবৎ ৮৬ জন সুভিভোগির সদস্য পানি উন্নয়ন বোর্ডের ১৭নং পোল্ডার কাঞ্চননগর থেকে বাইলারা গেট পর্যন্ত ৭ কিলোমিটার ওয়াপদার রাস্তায় ২পাশ দিয়ে সারি বদ্ধ ভাবে আনুষ্ঠানিক এক লক্ষ ফলজ বনজ সহ বিভিন্ন ধরনের গাছ লাগিয়েছেন।

সম্প্রতি কালে ওই গাছ সুবিধাভোগীদের না জানিয়ে কাজগুলি অবৈধভাবে কেটে নিচ্ছেন স্থানীয় মকবুল শেখ, নিউটন মিস্ত্রি, সোলেমান, হাসিনা বেগম,সহ অনেকেই অবৈধভাবে এ গাছ কেটে বিক্রি করে দিচ্ছে।

এ ব্যাপারে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ আল আমিন নিকট সুবিভোগির সদস্য হোসেন আলী মৌখিক ভাবে অভিযোগ দাখিল করলে তিনি বলেন এই ব্যাপারটি নিয়ে আমাদের সকালে মিটিং হয়েছে। আপনারা বন বিভাগের উপজেলা কর্মকর্তা খান লিয়াকত আলী নিকট অভিযোগ দেন।

বন বিউপজেলা কর্মকর্তা খান লিয়াকত আলী জানান এই গাছ কাটার সম্পর্কে আমি কিছুই জানিনা।

তবে আমি এক্ষুনি তদন্ত করে আইনগত ব্যবস্থা নিচ্ছি তিনি আরো বলেন গাছগুলো পানি উন্নয়ন বোর্ডের।রক্ষণাবেক্ষণের দায়িত্ব সমিতির থাকলেও, কাটার ক্ষমতা নেই। আমি অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে লোকও পাঠিয়েছি। যদি সত্যি হয় জরভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে পানি উন্নয়ন বোর্ডের এস ও আবুল হাসনাত বলেন ঐটা আমাদের বিষয় নয়‌‌, ঐটা বন বিভাগের ব্যাপার।

এব্যাপারে কাঞ্চন নগর বালাইরা গেটের ১৭নাম্বার পোল্ডারের সুবিধা ভোগির সদস্য হোসেন আলী জানান বন বিভাগের কর্মচারীদের সহ যোগীতায় আনুষ্ঠানিক ২শত বিভিন্ন জাতের গাছ চুরি করে বিক্রিয় করেছেন । উল্লেখ্য যদি অতি সত্বর চুরি করে গাজ বিক্রয় বন্ধ না করা হয় । তাহা হইলে সরকারি গাছ সাবার করে দিবেন বলে এলাকার সচমহল ও ভূক্তভূগিরা জানিয়েছেন ।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com