• বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৫৮
সর্বশেষ :
পাইকগাছায় চেতনা নাশক খাইয়ে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট প্রাকৃতিক দুর্যোগের ভুক্তভোগী উপকূলীয় জনপদের মানুষঃ এমপি রশীদুজ্জামান সড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনেরপোতা এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট কলারোয়ায় সড়ক দু র্ঘ ট নায় এক ট্রলি চালক নি হ ত শ্যামনগরে অবৈধ ডাম্পারের চাকায় পি ষ্ট হল কলেজ ছাত্র জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় ডুমুরিয়ার মৎস্যচাষিদের শ্যামনগরে অভিজ্ঞতা বিনিময় সফর পাটকেলঘাটায় উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সাধারণ সভা ও সংবর্ধনা অনুষ্ঠান আশাশুনিতে মহানবী সম্পর্কে কটুক্তির প্রতিবাদ সমাবেশ পুলিশের হস্তক্ষেপে বন্ধ আশাশুনিতে পুলিশ ও ডিবির অভিযানে ১০ আসামী আটক সাতক্ষীরায় অপহরণ মামলার আসামীকে গ্রেপ্তারসহ নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

কালিগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মৎসব বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত

হাফিজুর রহমান শিমুল, কালিগঞ্জ, সাতক্ষীরা প্রতিনিধি / ৩৪ দেখেছেন:
পাবলিশ: শুক্রবার, ১০ মে, ২০২৪
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মৎসব বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত

সাতক্ষীরার কালিগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মোৎসব উপলক্ষে দুই বাংলার কবি সাহিত্যিকদের মিলন মেলা ও সাহিত্য উৎসব অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১০ মে) সকাল ১০টায় উপজেলা বিশ্ববাংলা সাহিত্য পরিষদ ও উপজেলা শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে বিশিষ্ট সাহিত্যিক ও প্রাবন্ধিক অধ্যাপক গাজী আজিজুর রহমানের সভাপতিত্বে ও কালিগঞ্জ প্রেসক্লাব এবং শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্ছু’র সঞ্চালনায় রংধনু কমিউনিটি সেন্টারে দিনব্যাপী কবিতা আবৃত্তি, রবীন্দ্র সংগীত, ও নিত্য অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা দীপংকর দাশ দীপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলী, প্রফেসর ডা. গাজী আবদুল্লাহেল বাকী, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন,  উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সুশীলনের পরিচালক সু সংগঠক মোস্তফা আক্তারুজ্জামান (পল্টু), বিশিষ্ট সমাজসেবক ও কবি ড. মনজুর লুৎফর রহমান মোড়ল, উপজেলা কবি সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আলী সোহারাব, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান, বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত কুমার বৈদ্য, রংধনু কমিউনিটি সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক এস এ এম আশিক, ভারতীয় কবি মনিরুল ইসলাম, বাবলু দাশ, অতিশ বাগচি ও রাজিবুল ইসলাম, আবৃতিকার এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, কবি ও সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব মমতাজ হোসেন মন্টু, আবৃত্তি শিল্পী  বাবলু ভঞ্জ চৌধুরী প্রমূখ।

 

বর্ণাঢ্য আয়োজনের এই অনুষ্ঠানে সাংবাদিক, কবি, সাহিত্যিক, শিক্ষক, শিল্পী, সুশীল সমাজ ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। এসময়ে ভারত ও বাংলাদেশের বিভিন্ন অবদান রাখায় সন্মাননা স্মারক, সনদ, উত্তরীয় প্রদান করা হয়।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com