শেখ মাহতাব হোসেন ডুমুরিয়া খুলনা। ডুমুরিয়া উপজেলার ইউ এন ও সাব রেজিস্ট্রার অফিসের সামনে ড্রেনের পানি পচে দুর্গন্ধ।

 

এতে করে অফিসের অফিসার সহ ষ্টাফদের দুর্গন্ধে ভিতর দিয়ে অফিস‌ করতে হচ্ছে।

 

অফিসের সামনে লেগের ভিতর ময়লা আবর্জনায় দুর্গন্ধের সৃষ্টি হয়েছে, এতে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। মঙ্গলবার উপজেলার এ ড্রেনের পানি পচে দুর্গন্ধ হয়ে মারাত্মকভাবে পরিবেশ দুষণ ঘটছে। দুর্গন্ধযুক্ত পানিতে বিস্তার ঘটছে মশা-মাছিসহ নানা ধরনের রোগ জীবাণুর। ফলে চর্মরোগসহ নানা ধরনের পানিবাহিত রোগের প্রাদুর্ভাব ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

 

একলাবাসী জানান, রাস্তার পাশে এমন ময়লা আবর্জনার দুর্গন্ধে রাস্তা দিয়ে হেটে চলা মুশকিল হয়ে পড়েছে। এখানে চায়ের দোকান, উপজেলা সাব রেজিস্ট্রার অফিস,খাদ্য অফিস,সেটেলমেন্ট অফিস, দলিল লেখক সমিতির অফিস দোকানসহ বিভিন্ন ধরনের দোকানপাট রয়েছে যেখানে মানুষকে দাঁড়িয়ে থেকে কেনাকাটা করতে হয়।

 

কিন্তু এই দুর্গন্ধের কারনে মানুষ দাঁড়িয়ে থাকতে পারেনা। একটু বৃষ্টি হলে তো ড্রেনের ময়লা পানিতে সমস্ত রাস্তা একাকার হয়ে যায়। ড্রেনের সামনে চায়ের দোকানদার নজরুল ইসলাম বলেন
ড্রেনের ময়লা আবর্জনার গন্ধে দোকানে বসতে পারিনা। পেটের দায়ে দোকান খুলে বসে থাকতে হয়। একটু বৃষ্টি হলে ময়লায় একাকার হয়ে যায়।

 

হঠাৎ বাতাস আসলে যেনো সব দুর্গন্ধ গুলো পেটের ভিতরে ঢুকে গেল। কবে এই যন্ত্রনা থেকে মুক্তি পাবো জানিনা।সাব রেজিস্ট্রার অফিসের সহকারী মোঃ আলমগীর হোসেন বলেন, ড্রেনের পানি পচে দুর্গন্ধ হওয়ায় অফিস করতে অসুবিধা হচ্ছে।

 

এব্যাপারে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শরীর আসিফ রহমান বলেন আমি উপজেলা ইন্জিনিয়ার কে বলেছি অতি সত্বরে পঁচা দুর্গন্ধ পানি নিস্কাশন হবে।

SHARE