• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৩২
সর্বশেষ :
তালায় পুকুর থেকে পরিত্যাক্ত অস্ত্র উদ্ধার মহম্মদপুরে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দেবহাটায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্যামনগরের গাবুরার বেড়িবাঁধে ভাঙন, আ ত ঙ্কে এলাকাবাসী স ম আলাউদ্দীন ছিলেন দূ র্নীতিবাজ পুঁজিবাদীদের বিরুদ্ধে অর্থনৈতিক মুক্তির এক বলিষ্ঠ কণ্ঠস্বর স্ত্রীকে অন্য পুরুষের সাথে ঘুরতে দেখে স্বামীর আ ত্ম হ ত্যা! কলারোয়ায় সীমান্তের ধানক্ষেতে দেখা মিললো রাসেল ভাইপার, আ ত ঙ্কে মানুষ সাতক্ষীরায় শোক শ্রদ্ধা ও ভালোবাসায় দৈনিক পত্রদূত সম্পাদক স ম আলাউদ্দীনকে স্মরণ মহম্মদপুর উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ

নগরঘাটার ছাগলের হাট জম-জমাট

নিজস্ব প্রতিনিধি / ৭৫ দেখেছেন:
পাবলিশ: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
নগরঘাটার ছাগলের হাট জম-জমাট

বিভিন্ন রঙ, জাত আর সাইজের ছাগলে ভরপুর বাজার। বছরের ১১টি মাস ঢিলেঢালা ভাবে চললেও কুরবানির ঈদ ঘিরে পুরো মাসে ৭-৮ দিন ছাগলের হাট বসে জম-জমাট। শত শত ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে চলতে থাকে দর-দামের প্রতিযোগীতা। দামে মিলে গেলেই কেনাকাটা শেষ। খুশি হয় ক্রেতা-বিক্রেতা।

 

সপ্তাহে দুই দিন শনি ও মঙ্গলবার বসে সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা পোড়ার বাজারের ছাগলের হাট। মঙ্গলবার (১১জুন) ঈদুল আযহা উপলক্ষে কেনাবেচার জন্য এ হাটে সাধারণ ক্রেতা, বিক্রেতা ও ব্যবসায়ীদের উপস্থিতি থাকে চোখে পড়ার মত।

 

স্থানীয় বিক্রেতা আমিনুর রহমান বলেন, বাড়িতে পোষা ছাগলটি বিক্রয়ের জন্য এসেছি। চাহিদা মত দাম পেলেই বেচবো। বিক্রেতা

আনারুল ইসলাম বলেন, দর-দাম চলছে, আর একটু বেশি দাম পেলে বেচে দেব।

ধানদিয়ার হাবিব বলেন, ১৫/১৬ হাজার টাকা দামে একটি ছাগল কিনবো কুরবানির জন্য। দরাদামি চলছে, বিক্রেতা একটু কম নিলেই কেনা হয়ে যাবে। তবে বাজার মূল্য মোটামোটি ঠিক আছে।

 

ব্যবসায়ী রবিউল, কুদ্দুস, অসীতসহ কয়েকজন জানান, গ্রামে ঘুরে ঘুরে ও বাজার থেকে ছাগল ক্রয় করি। সেটা আবার ৩/৫’শ লাভে বিক্রয় করি। এখন পর্যন্ত কেনা-বেচা ভালই হচ্ছে। আশা করছি ভাল লাভবান হবো। বাজার কমিটি সূত্রে জানা যায়, পার্শবর্তি ধানদিয়া, লাবসা, বল্লী ও সরুলিয়া ইউনিয়নের ক্রেতারা ন্যায্য মূল্যে ছাগল ক্রয়ের জন্য ভিড় জমান এই পোড়ার বাজারে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com