• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৮
সর্বশেষ :
প্রচণ্ড তাপদাহে পথচারীদের মাঝে এমপি দোলনের পানি ও খাওয়ার স্যালাইন বিতরণ দেবহাটা উপজেলায় পুষ্টি সমন্বয় কমিটির সভা অনাবৃষ্টি ও পানির অভাবে পাইকগাছায় হাজার বিঘা জমি পতিত পড়ে আছে ডুমুরিয়ায় জাতীয় আইনগত সহায়তা দিবসে র‍্যালী ও আলোচনা সভা বেদখল জমি ক্রয় করে দখল নিতে একাধিক মামলা মোক্ষদমা দিয়ে হয়রানির অভিযোগ  কালিগঞ্জে অপরিপক্ক রাসায়নিক মিশ্রিত ৪’শ কেজি আম বিনষ্ট  সড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লাবসার মোড়ে মোটরযানের উপর মোবাইল কোর্ট শ্যামনগরে উকিল বার সংস্কার কাজের উদ্বোধন করেন আতাউল হক দোলন-এমপি  পূর্ব শত্রুতার জের ধরে মহম্মদপুরে দু’গ্রুপের সং ঘ র্ষ ও ঘরবাড়ী ভাং চু র দেবহাটায় আন্তর্জাতিক নজরুল সম্মেলন ২৪’র সমাপনী 

তৌফিকের ৮ ছক্কার তান্ডব

প্রতিনিধি: / ৩৩ দেখেছেন:
পাবলিশ: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

স্পোর্টস: শুভাগত হোম ও মাশরাফি বিন মুর্তজার দারুণ বোলিংয়ে লক্ষ্যটা ছিল ছোটই। সেই রান তাড়া আরও অনায়াস হয়ে উঠল তৌফিক খানের বিধ্বংসী ব্যাটিংয়ে। এই ওপেনারের ঝড়ো সেঞ্চুরিতে বড় জয় পেল লেজেন্ডস অব রূপগঞ্জ। বিকেএসপির ৩ নম্বর মাঠে সোমবার গাজী টায়ার্সের বোলারদের নিয়ে ছেলেখেলা করে ছাড়েন তৌফিক। ৬১ বলে সেঞ্চুরি ছুঁয়ে ১১৪ রানের অপরাজিত ইনিংসে দলের জয় নিশ্চিত করেন রূপগঞ্জের ওপেনার। ১২ চারের সঙ্গে তিনি ছক্কা মারেন ৮টি। তৌফিকের টর্নেডো ব্যাটিংয়ে ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডে ১০ উইকেটে জয় পায় রূপগঞ্জ। ১৫১ রানের লক্ষ্যে ¯্রফে ১৯.২ ওভারেই ছুঁয়ে ফেলে তারা। দশ ম্যাচে রূপগঞ্জের ষষ্ঠ জয় এটি। টেবিলের ছয় নম্বরে থেকে সুপার লিগ খেলার সম্ভাবনা আরেকটু জোরাল করেছে তারা। ¯্রফে ২ জয়ে অবনমন অঞ্চলে আছে প্রিমিয়ার লিগের নবাগত গাজী টায়ার্স। টস হেরে ব্যাটিংয়ে নামা গাজী টায়ার্সের শুরুটা তেমন মন্দ ছিল না। মহব্বত হোসেন ও ইফতেখার হোসেন মিলে প্রথম ৫ ওভারে নেন ৪০ রান। ষষ্ঠ ওভারে উদ্বোধনী জুটি ভাঙেন শুভাগত। ৩ চার ও ২ ছক্কায় ১৭ বলে ২৬ রান করে ফেরেন মহব্বত। এরপর আর কোনো জুটি গড়ে ওঠেনি। একশর আগে ৬ উইকেট হারিয়ে ফেলে গাজী টায়ার্স। ২৪তম ওভারে আক্রমণে এসে তৃতীয় বলে গাজী তাহজিবুল ইসলামকে এলবিডবিøউ করেন মাশরাফি। ¯্রফে কয়েক পদক্ষেপে স্পিনারদের মতো রানআপে বল করেই কার্যকর হয়ে ওঠেন অভিজ্ঞ এই বোলার। নিজের চতুর্থ ওভারে তিনি বোল্ড করেন শামিম মিয়াকে। গাজী টায়ার্সের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার ইফতেখার হোসেন। শেষ দিকের ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে কোনোমতে দেড়শ রানে পৌঁছায় তারা। ৩০ রানে ৪ উইকেট নেন শুভাগত। মাশরাফি ও আবদুল হালিমের শিকার ২টি করে। রান তাড়ায় প্রথম ওভারটাই শুধু রয়েসয়ে খেলেন তৌফিক। এরপর শুরু তার তাÐব। প্রায় প্রতি ওভারে একটি করে বাউন্ডারি মারতে থাকেন তিনি। পাওয়ার প্লেতে লিওন ইসলামের ওপর বেশি চড়াও হয় ৩২ বছর বয়সী ওপেনার। লিওনের পরপর দুই ওভারে দুটি ছক্কার পর এক ওভারে তিনি মারেন দুটি চার। ৩৭ বলে পঞ্চাশ ছোঁয়ার পর আরও ধারাল হয় তৌফিকের ব্যাট। ত্রয়োদশ ওভারে ইফতেখার সাজ্জাদের অফ স্পিনে দুই চারের সঙ্গে দুটি ছক্কা মারেন তিনি। শামিম মিয়ার পরপর দুই ওভারে মারেন একটি করে চার-ছক্কা। ¯্রফে ৬১ বলে তিনি পৌঁছে যান স্বীকৃত ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরিতে। এবারের লিগের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ¯্রফে ৪২ বলে ৬৬ রান করেছিলেন তৌফিক। ষষ্ঠ রাউন্ডে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে তিনি খেলেন ৬৬ বলে ৮৩ রানের ইনিংস। এবার ৬৬ বলে ১১৪ রানের ইনিংসে তিনি জেতেন ম্যাচ সেরার পুরস্কার। অন্যপ্রান্তে দাঁড়িয়ে তৌফিকের ব্যাটিং তাÐব উপভোগ করেন সাদমান ইসলাম। নিজের মতোই ধীরস্থির ব্যাটিংয়ে ৫১ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন বাঁহাতি ওপেনার।
সংক্ষিপ্ত স্কোর:
গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি: ৪৪.২ ওভারে ১৫০ (ইফতেখার হোসেন ৩০, মহব্বত ২৬, আশিকুর ৯, আশিক ৯, আশরাফুল ১৩, তাহজিবুল ১, শামিম ১২, ইফতেখার সাজ্জাদ ২০, আরিদুল ১৩, লিওন ১১, মারুফ ১*; আল আমিন ৩-০-২৭-০, হালিম ৬.২-০-২৬-২, শুভাগত ১০-০-৩০-৪, শহিদুল ১০-৩-২১-১, শামিম ৭-০-২৭-১, মাশরাফি ৮-০-১৮-২)
লেজেন্ডস অব রূপগঞ্জ: ১৯.২ ওভারে ১৫২/০ (তৌফিক ১১৪*, সাদমান ৩৫*; লিওন ৪-০-২৭-০, মারুফ ৪-০-২০-০, আরিদুল ৩.২-০-৩৪-০, শামিম ৫-০-৩৩-০, ইফতেখার সাজ্জাদ ২-০-২৩-০, ইফতেখার হোসেন ১-০-১৫-০)
ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ ১০ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: তৌফিক খান


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com