• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৬
সর্বশেষ :
না.গঞ্জ সদরে মাংস প্রক্রিয়াকারীগণের প্রশিক্ষণ কর্মশালা কালিগঞ্জে অজ্ঞাতনামা ব্যাক্তির ক ঙ্কা ল উদ্ধার করেছে থানা পুলিশ পাইকগাছায় স্কুল ছাত্রী ধ র্ষ ণের অভিযোগে থানায় মামলা ; ধ র্ষ ক গ্রেপ্তার  তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু নির্মাণ শ্রমিক ফেডারেশনের ১লা মে আন্তজার্তিক মে দিবস পালিত তাপদাহ ও প্রচন্ড গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরন করেছেন এমপি স্বপন ডুমুরিয়ায় প্রাণি সম্পদের উদ্যোগে তাপদাহে করনীয় বিষয়ক উঠান বৈঠক শ্যামনগর ডিজিটাল ক্যাটারিং সার্ভিসের উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা পানি বিতরণ তীব্র তাপদাহে মণিরামপুরে শ্রমজীবি-পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ  আজ মহান মে দিবস

চোখ স্বচ্ছ-উজ্জ্বল করতে ঘরোয়া টোটকা

প্রতিনিধি: / ৪০ দেখেছেন:
পাবলিশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪

লাইফস্টাইল: রাতে ঘুম হয়নি, যে কেউ বলে দেবে চোখ দেখেই। মন খারাপ বুঝতেও চোখই যথেষ্ট।
কোনো কারণে খুব খুশি, সেই আনন্দের ঝলক চোখেই দেখা যায়। কেন যাবে না চোখ যে মনের আয়না। শরীর মনের সব কথাই প্রায় জানান দেয় যে চোখ, সেই চোখের সৌন্দর্য ও সুস্থতা ধরে রাখতে কিছু কাজ আমাদেরও করতে হবে। কম্পিউটারের সামনে বসে কাজ করা বা পর্যাপ্ত ঘুমের অভাবে চোখের কোলে কালো হয়ে অনেক সময় ক্লান্তি ফুটে উঠতে পারে। অযতেœ কম বয়সেই বলিরেখা পড়াও নতুন কিছু নয়। এই ক্লান্তি কাটিয়ে চোখ উজ্জ্বল, স্বচ্ছ করে তুলতে ঘরোয়া আই সিরাম বানিয়ে নিতে পারেন। কারণ চোখের চারপাশের ত্বক খুবই পাতলা ও সেনসেটিভ। বাজারের সিরামের কেমিক্যাল চোখের ত্বকের ক্ষতি করতে পারে।
যেভাবে করবেন: আধা কাপ কফির গুঁড়া একটা কাচের জারে ঢেলে তাতে এক কাপ আমন্ড অয়েল মিশিয়ে দিন। এমনভাবে তেল ঢালুন যাতে পুরো কফিটা তেলে চাপা পড়ে যায়। এবার জারের মুখ বন্ধ করে চার-পাঁচদিন ঠান্ডা শুকনো জায়গায় রেখে দিন। পাঁচদিন পর জারের মুখ খুলে পরিষ্কার গজ কাপড়ের সাহায্যে মিশ্রণটা পাত্রে ছেঁকে নিন। এই তেলে এক টেবিল চামচ অ্যাভোকাডো অয়েল যোগ করুন, তারপর ভালো করে নেড়ে কফির নির্যাসযুক্ত আমন্ড অয়েলের সঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটা সিরাম বোতলে ভরে রাখুন। প্রতি রাতে শুতে যাওয়ার আগে চোখের চারপাশে দু-এক ফোঁটা সিরাম নিয়ে হাতের অনামিকা আঙুল দিয়ে হালকা করে মিশিয়ে নিন। নিয়মিত সিরাম ব্যবহারে চোখের চারপাশের কালো দাগ ও বলিরেখা দূর হয়। ত্বক উজ্জ্বল থাকে ও ক্লান্তি দূর করে।


এই বিভাগের আরো খবর
https://www.kaabait.com